লকডাউনে রাউজানে এনজিও কিস্তির টাকা আদায় বন্ধ থাকবে

0
133

নিজস্ব প্রতিনিধি, রাউজান :

করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘেষিত লকডাউন নিশ্চিত করে, সাধারণ মানুষকে করোনার প্রার্দুভাব থেকে রক্ষায় রাউজানে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ রাখার জন্য, রাউজানের বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দের সাথে  রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । গতকাল ৭ এপ্রিল বুধবার সকালে রাউজান উপজেলা পরিষদ হলে উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে রাউজানের বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । সভায় করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে জনগণকে রক্ষার জন্য সরকারের ঘোষিত লকডউন মেনে সড়কে যানবাহন না চালানোর জন্য সিএনজি অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ ।

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ আরো বলেন, লকডাউন মেনে সিএনজি অটোরিক্সা চলাচল বন্দ্ব করে প্রাণঘাতী মহামারি করোনা থেকে নিজেই বাচুঁন, অন্যকে বাচঁতে সহায়তা করুন। করোনার কারণে বেকার হয়ে যাওয়া সিএনজি চালকদের মানবিক সহায়তা প্রদান করা হবে ।  সভায় সিএনজি অটো রিক্সা চালক সমিতির নেতৃবৃন্দ্ব তাদের বক্তব্যে বলেন, লকডাউন কার্যকর করতে আমার ও আন্তরিক । এনজিও সংস্থা থেকে নেওয়া ঋণের টাকার কিস্তি বন্ধ না করায় কিস্তির টাকা পরিশোধের জন্য সিএনজি অটোরিক্সার চালকেরা সড়কে জীবনের ঝুকিঁ নিয়ে সিএনজি অটোরিক্সা নিয়ে বের হচ্ছে ।

সিএনজি অটো রিক্সা চালক সমিতির নেতৃবৃন্দের বক্তব্য শুনে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ সভায় বলেন, লকডাউন চলাকালীন সময় পর্যন্ত রাউজানে কোন এনজি ও কিস্তির টাকা আদায় করতে পারবে না । সভায় সিএনজি অটো রিক্সা চালক সমিতির নেতৃবৃন্দ্ব সকলেই লকডাউন মেনে সড়কে জরুরি সংস্থার কাজ ব্যতিত সিএনজি অটোরিক্সা চালাবে না বলে ঘোষণা দেয় ।

সভায় আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতিশ দর্শী চাকমা, রাউজান থানার ওসি অপারেশন শাখাওয়াত হোসেন, রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মীর আসলাম, রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলম।