১৯ মাস পর চবিতে সশরীরে ক্লাস শুরু

উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

চবি সংবাদদাতা »
প্রায় ১৯ মাস পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সশরীরে ক্লাস শুরু হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে সশরীরে ক্লাস শুরু হয়।
গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে চড়ে করে ক্যাম্পাসে আসেন শিক্ষার্থীরা। এদিকে দীর্ঘদিন পর শিক্ষক ও সহপাঠীদের কাছে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।
বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্রী নিহা দাস সুপ্রভাতকে বলেন, ‘প্রায় দেড় বছর পরে আবারও প্রাণপ্রিয় শাটলে করে ক্যাম্পাসে এসেছি। এই অনুভূতি ভাষায় ব্যক্ত করে বোঝানো সম্ভব না, অনেক সময় ধরে এই একটা দিনের জন্য অপেক্ষা করেছি। এর আগেও বিভিন্ন সময় বিভিন্ন কাজে ক্যাম্পাসে আসলেও, শাটলে করে ক্যাম্পাসে আসার পর সত্যিই মনে হচ্ছে নিজের ক্যাম্পাসে এসেছি, একদম নিজের জায়গায় এসেছি।’
অপরদিকে দীর্ঘদিন পর শিক্ষার্থীদের কাছে পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষকরাও।
বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. লোকমান কবির বলেন, ‘দীর্ঘদিন পর সশরীরে ক্লাস নিতে পেরে আনন্দিত। শিক্ষার্থীদের প্রত্যক্ষ অংশগ্রহণে ক্লাস নেওয়ার তৃপ্তি কখনো অনলাইন ক্লাসে পাওয়া যায় না। ছাত্র-ছাত্রীদের কাছে অনুরোধ থাকবে টিকা নেওয়ার পর যেন কেউ স্বাস্থ্যবিধিকে উপেক্ষা না করে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে কোভিডকে যেমন মোকাবেলা করতে পারবো, তেমনি স্বাভাবিক শিক্ষা কার্যক্রমকে সচল রাখতে পারবো।