১০৬২ নমুনায় ১৪৬ শনাক্ত

করোনা : চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৬ জন। গত শুক্রবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১০৬২টি নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৪৬ জনের।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৮৭টি নমুনার মধ্যে ১১জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৫টি নমুনায় ১৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৭টি নমুনার মধ্যে ৫৯ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৮৪ জনে ৬ জন, ইম্পেরিয়ালে ৬৩ নমুনায় ২১ জন, মা ও শিশু হাসপাতালে ২৬ জনের নমুনায় ৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া জেনারেল হাসপাতালের আরটিআরএল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা সংক্রমণ শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ার এক বৃদ্ধের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা সংক্রমণ। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে এ ভাইরাসের সংক্রমণ। গত কিছুদিন ধরে প্রতিদিন ১০০ এর বেশি হচ্ছে লোক আক্রান্ত হচ্ছে।