হতদরিদ্র, প্রান্তিক মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করুন

ত্রাণ বিতরণ কালে ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘করোনা মহামারীতে সরকারের অপরিকল্পিত কর্মসূচির কারণে মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত, হতদরিদ্র প্রান্তিক মানুষগুলো আজকে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। কষ্ট থাকা এই পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। ডা. শাহাদাত হোসেন আরো বলেন, দুর্নীতি সারা দেশকে গ্রাস করেছে। দুর্নীতি-দুঃশাসন ও প্রশাসনের উদাসীনতার কারণে মজুদকারীরা জিনিসপত্রের দাম দ্বিগুণ হারে বাড়াচ্ছে। দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ ও মধ্যবিত্ত পরিবারের অবস্থা খুব শোচনীয়। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ সবকিছুর মূল্য আজ ঊর্ধ্বগতি। সমাজের ধনী ও বিত্তবানদের এই হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন হৃতদরিদ্র ও প্রান্তিক মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমাদের সকলকে সচেতনতার সাথে চলাফেরা করতে হবে। এছাড়া পরিবার-পরিজনকে করোনা ঝুঁকি থেকে এড়াতে তাদেরকে ঘর থেকে বের হলে মাস্ক পরিধান করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি। তিনি গতকাল সোমবার দুপুরে সিএনজি চালক দলের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, কেন্দ্রীয় চালক দলের সদস্য মোহাম্মদ আমির হোসেন, নগর সিএনজি চালকদের সভাপতি নুর মির্যা মধু, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, চালক দলনেতা মোহাম্মদ জসিম, মোহাম্মদ জামাল গোনেন, জাকির, সাইফুল, আইয়ুব, প্রমুখ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি