সলিমপুরের ১৯৫ জনকে আসামি করে ৬ মামলা

মহাসড়কে অবরোধ

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »

সীতাকু-ে মহাসড়কে অবরোধকারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ১৯৫ জনকে আসামি করে ৬টি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে সীতাকু- মডেল থানার পুলিশ বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, মঙ্গলবার সীতাকু-ের জঙ্গল সলিমপুরে নিরবচ্ছিন্ন পানি-বিদ্যুৎ সরবরাহের দাবিতে ফৌজদারহাট-বায়েজিদ লিংক রোড ও ফৌজদারহাট-বন্দর সড়কের সামনে দুপুর ১২টা হতে বিকাল ৫টা পর্যন্ত অবরোধ করেন জঙ্গল সলিমপুরের অবৈধ বাসিন্দারা। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজট সৃষ্টি হলে হাজার হাজার যাত্রী অবর্ণনীয় কষ্টে পড়েন।

মহাসড়ক অবরোধ চলাকালীন প্রশাসনের কর্মকর্তারা বারবার তাদের সঙ্গে কথা বলে শান্ত করার চেষ্টা করেন। পুনর্বাসনের আশ্বাস দিয়ে তাদের ফিরে যেতে বারবার অনুরোধ করলেও তাতে কর্ণপাত করেননি অবরোধকারীরা। বিকেল ৫টায় স্থানীয়রা অবরোধকারীদের সরে যেতে অনুরোধ করতে গেলে স্থানীয়দের সঙ্গেও সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এরপর স্থানীয়রা তাদের ধাওয়া দিলে তারা বায়েজিদ সড়কের ১ নম্বর ব্রিজের উপর অবস্থান নিয়ে সেখান থেকে স্থানীয় ও পুলিশের উপর ইট পাটকেল ছুঁড়ে। এসময় পাথরের আঘাতে প্রায় ১৫ জন আহত হন এবং ১২টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ এগিয়ে এলে অবরোধকারীরা জঙ্গল সলিমপুরের দিকে পালিয়ে যেতে বাধ্য হয়।

সীতাকু- মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক জানান, জঙ্গল সলিমপুরের বাসিন্দারা পানি-বিদ্যুতের নিরবচ্ছিন্ন সরবরাহের দাবিতে পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুরসহ সড়ক অবরোধ করার ঘটনায় সীতাকু- থানায় ৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৪৫ জনের নাম উল্লেখ করে এবং ১৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে।