শ্রীলঙ্কায় আইচ মোল্লার সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থায় বাংলাদেশ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

প্রথম ইনিংসে আইচ মোল্লার দুর্দান্ত শতকে ভর করে রানের পাহাড় গড়ে বাংলাদেশ ইমার্জিং দল। সেই পাহাড়ে চাপা পড়ে স্বাগতিক শ্রীলঙ্কা। দুই সেঞ্চুরিতে লঙ্কান ইমার্জিং দল জবাব দিলেও তৃতীয় দিন শেষে তারা পিছিয়ে আছে বড় ব্যবধানে।
ডাম্বুলায় গতকাল শুক্রবার (২৭ অক্টোবর) প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৯৮ রানে দিন শেষ করে শ্রীলঙ্কা। এখনো তারা পিছিয়ে আছে ২০৩ রানে। কালহারা সেনারত্নে ১২ ও শাসিখা দুলশান ৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দলটির হয়ে সেঞ্চুরির দেখা পান ওপেনার নাভোদ পরাণভিথানা ও অধিনায়ক সোনাল ধিনুশা। সর্বোচ্চ ১৩৬ রান আসে নাভোদের ব্যাট থেকে। আর ১০৬ রান আসে সোনালের ব্যাট থেকে। দুজন ছাড়া আর কেউ বড় রানের দেখা পাননি। সর্বোচ্চ ২৩ আসে আহান বিক্রমাসিংহের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন হাসান মুরাদ।
এর আগে আইচ মোল্লা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৪৭ রানের ইনিংস খেলেন। ২৯৯ বলে ১৯টি চারের মারে আইচের ইনিংসটা সাজানো ছিল। এ ছাড়া ফিফটি করেন শাহাদাত হোসেন, অধিনায়ক মাহমুদুল হাসান জয় ও প্রীতম কুমার।
শাহদাত মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি পাননি। তার ব্যাট থেকে আসে ৯৩ রান। জয় ৬৬ ও প্রীতম ৬৯ রান করেন। লংকানদের হয়ে একাই ফাইফার নেন এহসান মালিঙ্গা। ২ উইকেট নেন নিপুণ প্রেমারত্নে। ব্যাটারদের রাজত্বে দুই দলের প্রথম চারদিনের ম্যাচ এগোচ্ছে ড্রয়ের দিকে। এর আগে ওয়ানডে সিরিজ হারে বাংলাদেশ। খবর রাইজিংবিডি.কম’র