শিশুদের মানসিক বিকাশ ঘটাতে হবে

সুবিধাবঞ্চিত শিশুদের কম্বল বিতরণ

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় এবং সুবিধাবঞ্চিত শিশুদের মজার পাঠশালা অক্ষর গাড়ির উদ্যোগে জেএসইউএস বাস্তবায়িত ঝরে পড়া ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়। নগরীর কোরবাণীগঞ্জে বলুয়ারদিঘী পূর্বপাড় উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীর এ কম্বল বিতরণ করা হয়।
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহযোগিতায় ও ব্র্যাকের ব্যবস্থাপনায় এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত সেকেন্ড চান্স এডুকেশন (এসসিই) প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কোরবানীগঞ্জ মহল্লা কমিটির সদস্য ও সমাজসেবক আবু নঈম সিদ্দিকী।
এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিশুসংগঠন অক্ষর গাড়ির সাধারণ সম্পাদক দিল মোহাম্মদ, সিনিয়র সদস্য নুরুল কাদের, জেএসইউএস-এসসিই প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মুনজিলুর রহমান, প্রশিক্ষক রোকসানা পারভিন, প্রোগ্রাম অফিসার মো. মঈনুল আরেফীন, সালাউদ্দিন মামুন, ইসমাত জাহান, মো. রবিউল হোসেন, শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস প্রমুখ। বিতরণ অনুষ্ঠানে অতিথিরা বলেন, ‘সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে সরকার নানামূখী কর্মসূচি বাস্তবায়ন করছে। জেএসইউএস শিশুদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি শিশুর মানসিক বিকাশ ও সৃজনশীলতার বিকাশ ঘটাতে নানামূখী কর্মকা- পরিচালনা করে আসছে’। বিজ্ঞপ্তি