শিল্প-সংস্কৃতি সমৃদ্ধ করেছেন গুণিজনরা : বিভাগীয় কমিশনার

বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি বলেছেন, বাংলা ভাষা সংস্কৃতির একটি মাধ্যম। গুণিজনরা এ ভাষা চর্চার মাধ্যমে দেশের সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। ৪ অক্টোবর বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ “জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা- ২০১৯ ও ২০২০ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতি বছরের ন্যয় ২০১৯ ও ২০২০ সালের জন্য ৫জন করে মোট ১০ জন গুণিশিল্পীকে “জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা” প্রদান করা হয়।
গুণিজনদের নগদ অর্থ, সনদ প্রদান, মেডেল ও উত্তরীয় পরিয়ে সম্মাননা জানান বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, একুশে পদকপ্রাপ্ত ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া।
সম্মাননাপ্রাপ্তরা হলেন নাট্যকলায় ম. সাইফুল আলম চৌধুরী, কণ্ঠসঙ্গীতে আবদুর রহিম, যন্ত্রসঙ্গীতে জেকব ডায়েস, চলচ্চিত্রে আনোয়ার হোসেন পিন্টু ও চারুকলায় কে এম এ কাইয়ুম এবং ২০২০ এর জন্য মনোনীতগণ হলেন নাট্যকলায় মুনির হেলাল, কণ্ঠসঙ্গীতে সুজিত রায়, নৃত্যকলায় শৈবাল সেন, আবৃত্তিতে অঞ্চল চৌধুরী ও ফটোগ্রাফিতে মঞ্জুরুল আলম মঞ্জু প্রমূুখ। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী ফারুক তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু ও শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি