লামার বিয়ের দেয়ার চেষ্টায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

সংবাদদাতা, লামা প্রতিনিধি

বিয়ে দেওয়ার চেষ্টা করায় বান্দরবানের লামা উপজেলায় রম্নবিনা আক্তার (১৫) নামের এক স্কুল ছাত্রী বিষপান করে  আত্মহত্যা করেছে। উপজেলা সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি আন্ধারি মুজিবরের দোকান এলাকায় এ ঘটনা ঘটে। রুবিনা আক্তার আন্দারি মুজিবের দোকান পাড়ার বাসিন্দা রবিউল হোসেনের মেয়ে। সে সরই উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে অধ্যয়নরত ছিল।

সূত্র জানায়, কয়েক দিন আগে অভিভাবকরা রম্নবিনা আক্তারের বিয়ে ঠিক করেন। এতে অমত পোষণ করে রম্নবিনা আক্তার। কিন’ মতামত ছাড়াই বিয়ের সব আয়োজন করেন স্বজনেরা। এক পর্যায়ে এসব মেনে নিতে না পেরে রবিবার রাত ৮টার দিকে রুবিনা আক্তার ন নিজ ঘরে বিষপান করেন। পরে উদ্ধার করে প্রথমে স্থানীয় ক্যয়াজুপাড়া বাজারের একটি ফার্মেসিতে চিকিৎসা করার পর রম্নবিনা আক্তারের অবস্থার আরো অবনতি হলে কাছাকাছি লোহাগাড়া উপজেলার পদুয়া স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেন স্বজনেরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রম্নবিনা আক্তার।

রুবিনা আক্তারের কয়েকজন বান্ধবী জানায়, সে লেখাপড়ায় আগ্রহী ছিল। অভিভাবকরা মতের বিরম্নদ্ধে বিয়ের আয়োজন করায় রুবিনা বিষপান করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ক্যয়াজুপাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. শফিউল আলম বলেন, ঘটনাটি খুবই মর্মানিত্মক। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।