যোগ্য নাগরিক হিসেবে গড়তে হবে নতুনদের

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকীতে ১ আগস্ট জেলা শিশু একাডেমীতে বিকালে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো: মমিনুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.পি চট্টগ্রাম এস এম রশিদুল হক পিপিএম (সেবা) ও চট্টগ্রাম জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনাব সাব্বির ইকবাল, চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ।
দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে জেলা ভারপ্রাপ্ত কমান্ডার এ.কে.এম সরওয়ার কামাল এর সভাপতিত্বে দপ্তর কমান্ডার এ.কে.এম আলাউদ্দিন এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মো: মমিনুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আত্মদানকে বিশ্বের নজিরবিহীন ঘটনা উল্লেখ করে বলেন যে, জাতির জনক সারাজীবন বাঙালি জাতিসত্তা বিনির্মাণে আত্মেৎসর্গ করে গেছেন। জাতির পিতা দিয়েছেন একটি লাল সবুজের বাংলাদেশ আর তার সুযোগ্য কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছে একটি আধুনিক বাংলাদেশ। যে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। উন্নয়নশীল রাষ্ট্রের সাথে পাল্লা দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। জেলা পরিষদের প্রধান নির্বাহী সাব্বির ইকবাল তার বক্তৃতায় ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী জাতির জনক ও তার পরিবারের সদস্যদের আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে।
চিত্রাংকন প্রতিযোগিতায় জেলা কমান্ডের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন, সদস্য একরামুল হক, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মাস্টার, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, মহানগর সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, সাতকানিয়া উপজেলা কমান্ডার আবু তাহের, সাংস্কৃতিক কমান্ডের আহ্বায়ক আবদুস সালাম সহ বিপুল সংখ্যক বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। চিত্রাংকন শেষে প্রধান অতিথি তিন গ্রুপের বিজয়ী ১৫ জনকে ক্রেষ্ট উপহার প্রদান করেন। বিজ্ঞপ্তি