মাদ্রিদ ওপেন : দ্বিতীয় শিরোপা জেভরেভ

মাদ্রিদ ওপেনের দ্বিতীয় শিরোপা হাতে জেভরেভ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
প্রথম সেটে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত মাত্তেও ভেরাত্তিনিকে পরাজিত করে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত মাদ্রিদ ওপেনের শিরোপা জয় করেছেন আলেক্সান্দার জেভরেভ। বিশ্বের ছয় নম্বর এই জার্মান তারকা ফাইনালে নবম র‌্যাঙ্কধারী ইতালির ভেরাত্তিনিকে ৬-৭ (৮/১০), ৬-৪, ৬-৩ গেমে পরাজিত করে শিরোপা জয় করেন।
রাফায়েল নাদাল ও ডোমিনিক থিয়মকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করা জেভরেভের জন্য এটি শীর্ষ ১০’র তিন প্রতিপক্ষের বিপক্ষে তৃতীয় জয়।
গত বছরের ইউএস ওপেন রানার্সআপ জেভরেভ এর আগে ২০১৮ সালে মাদ্রিদ ওপেনের শিরোপা জয় করেছিলেন। এর মাধ্যমে গত মাসে বেলগ্রেডে শিরোপা জয়ের পর ভেরাত্তিনিকে টানা দ্বিতীয় শিরোপা থেকে বঞ্চিত করেছেন জেভরেভ।
ম্যাচ শেষে উচ্ছ্বসিত জেভরেভ বলেছেন, এখানে শিরোপা জেতাটা সত্যিই বিশেষ কিছু। বিশেষ করে শেষ তিনটি মাস্টার্স ইভেন্টের ফাইনালে আমি পরাজিত হয়েছিলাম। এ কারণেই এই শিরোপাটা আমার কাছে অনন্য। এই মুহূর্তে আমি শুধুমাত্র শিরোপা জয়ের উৎসব উপভোগ করতে চাই। প্রতিপক্ষ হিসেবে মাত্তেও একেবারেই ভিন্ন। কারণ আমি ক্যারিয়ারে এখনো পর্যন্ত এমন কোন খেলোয়াড়ের বিপক্ষে খেলিনি যে ঘন্টায় ২৩৫ কিলোমিটার বেগে সার্ভিস করতে পারে। নাদাল ও থিমের বিপক্ষে ম্যাচটি ভিন্ন ছিল। যদিও তারা উভয়ই ক্লে কোর্টের পরীক্ষীত খেলোয়াড়। ঐ দুটি ম্যাচই এবারের আসরে আমার সেরা জয় ছিল। মাত্তের বিপক্ষে কোর্টে টিকে থাকাটা সত্যিই কঠিন ছিল’।
আগামী সপ্তাহে দ্বিতীয় রোম শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন জেভরেভ। ২০১৭ সালে তিনি প্রথম মাস্টার্স শিরোপা জয় করেছিলেন। খবর : ডেইলিবাংলাদেশ’র।