বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন শনিবার

নিজস্ব প্রতিবেদক »

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী শনিবার (৩০ সেপ্টেম্বর)। এসময় ৪ হাজার ৬৬৩ জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হবে। এর আগে ২০১৮ সালে প্রথম সমার্বতন অনুষ্ঠিত হয়। বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

লিখিত বক্তব্যে উপাচার্য জানান, সমাবর্তনে ব্যবসায় প্রসাশন অনুষদের বিবিএ প্রোগামের অধীনে ২ হাজার ৭৬ জন, এমবিএ প্রোগ্রাম ৮৩৭ জন, বিজ্ঞান ও প্রকৗশল অনুষদের অধীনে বিএসসি ইন কম্পিউটার সায়েন্সে অ্যান্ড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ৩৫৫ জন, বি.ফার্ম অনার্স প্রোগ্রামের অধীনে ২৩৩ জন, আইন, কলা এবং সমাজ বিজ্ঞান অনুষদের অধীনে বি এ অনার্স ইন ইংলিশ পে প্রোগ্রামে ২৯৩ জন, ব্যাচেলর অব ল প্রোগ্রামে ৬৮৯ জন এবং এম এ ইন ইংলিশ প্রোগ্রামে ১০৭ জনকে সনদ প্রদান করা হবে। মেধানুসারে ৫ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল, ৪ জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল ও ৬ জনকে চেয়ারম্যান গোল্ড মেডেল প্রদান করা হবে।

তিনি আরও জানান, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ২০০১ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করে। প্রায় ১০০ একরের ক্যাম্পাসে ৩টি অনুষদের অধীনে ৬টি বিভাগ রয়েছে এবং বিভাগসমূহের মাধ্যমে ৯টি প্রোগ্রামে বর্তমানে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। বর্তমানে প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এম সরওয়ার উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস এম শোয়েব, মিডিয়া কমিটির আহ্বায়ক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ পাঠক, মিডিয়া কমিটির সদস্য সচিব ও জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসির সিলমী ও প্রভাষক সরওয়ার কামাল।