বিএম ডিপো থেকে মাথার খুলি ও হাড়গোড় উদ্ধার

মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০ জনে

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »

সীতাকুণ্ডের সোনাইছড়ি কাশেমজুট মিল এলাকার বিএম ডিপোতে ক্যামিকেল ভর্তি কন্টেইনার বিস্ফোরণের একমাস পর বিধ্বস্ত শেডের ভেতর থেকে আরেকটি মরদেহের মাথার খুলি ও পোড়া হাড়গোড় উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে হাড়গুলো উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।
ডিপোতে কর্মরত শ্রমিকরা জানান অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনার এক মাস দুদিন পর বুধবার দুপুরে বিধ্বস্ত শেডের ভেতরে থাকা ধ্বংসস্তূপ সরানোর কাজ করার সময় ডিপোর লম্বা শেডের ভেতরে মরদেহের মাথার খুলি ও পোড়া হাড়গোড় দেখতে পান। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তা উদ্ধার করে।
গত ৪ জুন রাত সাড়ে ৯টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কাশেম জুট মিল গেট এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগে। খবর পেয়ে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে যান। আগুন নেভানোর সময় রাসায়নিক ভর্তি একটি কনটেইনার বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের ১০ জন ফায়ার ফাইটারসহ ৫০ জন মারা গেছেন। আহত হয়েছেন ২০০ জনেরও অধিক মানুষ।
ওসি আবুল কালাম আজাদ বলেন, ডিপো কর্তৃপক্ষ বিষয়টি আমাদের অবহিত করলে আমরা সেখানে গিয়ে হাড়গোড়গুলো উদ্ধার করি। পরে সুরতহাল প্রতিবেদনের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়।