‘বাহুবলি : বিফোর দ্য বিগিনিং’ শিগগিরই আসছে পর্দায়

সুপ্রভাত ডেস্ক :
২০১৫ সালে ব্লকবাস্টার সিনেমা ‘বাহুবলি’ দিয়ে দর্শকের মন কেড়ে নেন ভারতীয় পরিচালক এস এস রাজামৌলির। এরপরে ২০১৭ সালে সিনেমাটির দ্বিতীয় কিস্তি ‘বাহুবলি : দ্য কনক্লুসন’ দিয়ে ইতি টানেন পরিচালক। কিন্তু সিনেমাটি শেষ হওয়ার পরেও ভক্তদের মাঝে আগ্রহ রয়েছে। আর সে কারণেই পরিচালক রাজামৌলির সঙ্গে এবার চুক্তি করছে নেটফ্লিক্স।
‘বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজির ওপর ভিত্তি করে অরিজিনাল ওয়েব সিরিজ নির্মাণের ঘোষণা দিয়েছিল নেটফ্লিক্স। এটি হবে ‘বাহুবলি : দ্য বিগিনিং’। ২০১৫ ও ২০১৭ সালের ছবিটির দু’টি কিস্তির উপর ভিক্তি করেই নির্মিত হবে সিনেমাটির প্রিক্যুয়েল। নতুন সৃজনশীল দৃষ্টিকোণ থেকে সিরিজটি নির্মাণের জন্য কাজ শুরু করেছে নেটফ্লিক্স ও অর্ক মিডিয়া ওয়ার্কস।
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নেটফ্লিক্স জানায়, ভারতের সবচেয়ে জনপ্রিয় সিনেমাগুলোর অন্যতম ‘বাহুবলি’। এরকম একটি সিনেমাকে নতুন করে জীবন্ত করে তুলতে উপযোগী সবকিছুই বিবেচনা করা হচ্ছে। দারুণ সহযোগী সংস্থার সহযোগিতায় আমরা এর গল্প সাজাচ্ছি। খুব শিগগিরই আমরা এটি প্রচারে নিয়ে আসবো।
এদিকে অর্ক মিডিয়ার পক্ষ থেকে জানানো হয়, বিশ্বের কোটি কোটি মানুষের পছন্দ বাহুবলি মহাকাব্য। তাই নেটফ্লিক্সের সঙ্গে আমরা এর আলোড়ন সৃষ্টিকারী গল্প পুনরায় সাজাচ্ছি, যা বিশ্বজুড়ে দর্শকদের আনন্দ ও প্রেরণা দেবে।
‘বাহুবলি : বিফোর দ্য বিগিনিং’ প্রথম সিজন নির্মিত হচ্ছে আনন্দ নীলকণ্ঠ রচিত ‘দ্য রাইজ অব শিবগামী’ অবলম্বনে। নির্মাতারা জানিয়েছেন, প্রিক্যুয়েলটিতে দেখা যাবে রানী শিবগামী কীভাবে একজন বিদ্রোহী ও প্রতিহিংসাপরায়ণ মেয়ে থেকে একজন বিচক্ষণ ও অপ্রতিদ্বন্দ্বী রানীতে রূপান্তরিত হলেন। ক্ষমতা, রাজনীতি ও ষড়যন্ত্র এসবকিছুর মধ্য দিয়েই একটি নগররাষ্ট্র থেকে কীভবে গড়ে ওঠে মহিষ্মতী সাম্রাজ্য। খবর : ডেইলিবাংলাদেশ’র।