বাংলাদেশ সিরিজের জন্য আইপিএলে নেই ধর্মসেনা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের জমজমাট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত কয়েক আসর ধরেই আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন কুমার ধর্মসেনা। তবে আইপিএলের এবারের আসরে আম্পায়ারিং করতে পারবেন না তিনি। আসন্ন বাংলাদেশ-শ্রীলংকা সিরিজে আম্পায়ারিং করতে আইপিএলের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।
দীর্ঘদিন ধরেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এলিট প্যানেলের আম্পায়ার হিসেবে অন্তর্ভুক্ত আছেন ধর্মসেনা। আইপিএল সহ যেকোনো ক্রিকেট টুর্নামেন্টেই নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি। তবে এবার নিজ দেশের সিরিজ থাকায় আইপিএলে যোগ দিতে পারছেন না এই আম্পায়ার।
এ প্রসঙ্গে ক্রিকেট শ্রীলংকার পক্ষ থেকে বলা হয়েছে, ‘বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের জন্য কুমার ধর্মসেনা এবং রঞ্জন মাদুগালেকে ম্যাচ অফিসিয়াল হিসেবে অন্তর্ভূক্ত করেছে আইসিসি। ফলে এই সিরিজে তারা আম্পায়ারের দায়িত্ব পালন করবেন।’
তিন ম্যাচের এই টেস্ট সিরিজে ধর্মসেনার সঙ্গে রিজার্ভ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন লিনডন হানিবাল, রুচিরা পালিয়াগুরুগে এবং প্রিগিত রাম্বুকেল্লা।
চলতি মাসেই সিরিজ খেলতে শ্রীলংকা যাবে বাংলাদেশ। আগামী ২৪ অক্টোবর প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। খবর : ডেইলিবাংলাদেশ’র।