বাংলাদেশ প্রিমিয়ার লিগ : বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে লিগের সব ম্যাচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
লকডাউনের মধ্যেই আগামীকাল ৩০ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব। তবে সারা দেশে লক ডাউনের কারনে আপাতত সব গুলা ম্যাচ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে।
লক ডাউন চলবে আগামী ৫ই মে পর্যন্ত। এর মধ্যে মাঠে গড়াবে দেশের ফুটবলের সর্বোচ্চ লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। নির্ধারিত সময়ে লিগের প্রথম পর্ব শেষ হলেও করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় পর্ব নির্ধারিত সময়ে শুরু করতে পারেনি পেশাদার লিগ কমিটি।
তবে স্বাস্থ্যবিধি মেনে আগামী ৩০ এপ্রিল থেকে লিগ শুরুর সিদ্ধান্ত নিয়েছে পেশাদার লিগ কমিটি। লিগের প্রথম পর্ব চারটি ভেন্যুতে আয়োজিত হলেও আপাতত লক ডাউনের মধ্যে সব ম্যাচ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে বলে জানিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি।
তিনি বলেন,এই লক ডাউনে সরকার অনেক বিষয়ে শীতিলতা নিয়ে এসেছে। তাই আমরাও ক্লাব গুলার সুবিধার জন্য লক ডাউনের মধ্যকার ম্যাচ গুলো একটি স্টেডিয়ামে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছি। ফুটবলার, কর্মকর্তা ও সাংবাদিকদের সুবিধার কারণেই এটা করা হয়েছে। প্রতিদিন মিনিমাম দুটি এবং কোনো কোনো দিন তিনটি ম্যাচও আয়োজিত হতে পারে।
আবাহনী লিমিটেড ঢাকার এএফসি কাপে প্লে-অফের ম্যাচ কবে অনুষ্ঠিত হবে সেটা এখনো চূড়ান্ত নয়। তাই লিগের ফিক্সার তৈরিতেও কিছুটা ঝামেলা পোহাতে হচ্ছে। তবে আপাতত আবাহনী এএফসি কাপে অংশগ্রহণ করছে সেটা ভেবেই ফিক্সার তৈরির কাজ চলছে বলে জানিয়েছে বাফুফের এই সিনিয়র সহ-সভাপতি।
তিনি আরো বলেন, আমরা ধরেই নিয়েছি আবাহনী এএফসি কাপে অংশ নিচ্ছে, সেভাবেই ফিক্সার সাজাচ্ছি। পরবর্তীতে যদি কোনো পরিবর্তন আসে তবে সেটা পূরণ করার ব্যবস্থা করবো। খবর : ডেইলিবাংলাদেশ’র।