‘ফুটবলার বের করতে পারলে হাতি দিয়ে সংবর্ধনা দেবো’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো.সালাহউদ্দিন বলেছেন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) কর্মকর্তাদের ভোট নিয়ে যতটা আগ্রহ দেখা যায়, ফুটবল নিয়ে ততটা দেখা যায় না। আমি জেলার ফুটবল সংগঠকদের বলছি, আপনারা লিগ করেন। লিগ আয়োজন করে যদি জাতীয় দলে ফুটবলার পাঠান। যদি দেখি ৫ জন পেশাদার লিগে খেলছেন এবং জাতীয় দলে নক করছে। তাহলে আপনাদের আমি হাতি দিয়ে সংবর্ধনা দেব। আপনি আমাকে হাতি দিয়ে সংবর্ধনা দেবেন না। গতকাল বুধবার দুপুরে বাফুফে ভবনে ‘জেলা ফুটবল লিগ কমিটি’র সভায় স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বাফুফে সভাপতি এমনটাই বলেন।
জেলার ফুটবল কর্মকর্তারা এমন কী কাজ করলেন যে তাদের এভাবে সংবর্ধনা দেয়ার ঘোষণা দিলেন বাফুফে সভাপতি? না, কোনো কিছু করেছে বলে নয়, কিছু করতে পারলেই বরং এই রাজকীয় সংবর্ধনা দেয়া হবে।
জেলার ফুটবল সংগঠকরা ভোট নিয়ে যেমন সক্রিয় হন, তেমন ফুটবল নিয়ে হলে জেলা থেকে অনেক ফুটবলার বেরিয়ে আসবে উলে¬খ করে কাজী মো. সালাউদ্দিন বলেন, আমি দেখেছি কোনো কোনো জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি গণমাধ্যমে বক্তব্য দেন, তার জেলায় লিগ হয় না। আমার দিকে আঙুল তুলেই অভিযোগ করেন। কিন্তু সেই লিগ করা কিন্তু তাদেরই দায়িত্ব, বাফুফের নয়। ফিফা তো আমাদের লিগ আয়োজনের জন্য ১০০ টাকাও দেয় না। ফোরাম (বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ) নির্বাচনের সময় বেশি সক্রিয় থাকে, ফুটবল নিয়ে নয়।
ফুটবল তৈরি করে কোনো জেলা যদি বাফুফেতে এসে সাপোর্ট চান, তাহলে বাফুফে চেষ্টা করবে উলে¬খ করে কাজী সালাউদ্দিন বলেন, আমরা ফুটবল উন্নয়নের অংশ। তাই কেউ সক্রিয় থেকে ফুটবলার তৈরি করলে আমরা তাদের পাশে থাকব। খবর : ডেইলিবাংলাদেশ’র।