ফুটপাত হকারদের পুনর্বাসন করা হবে

মতবিনিময়ে রেজাউল করিম

সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীকে সমর্থন জানিয়ে মতবিনিময় করেছে চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতি।
এতে প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, গণমানুষের কল্যাণে কাজ করাই আমার রাজনৈতিক অঙ্গীকার। মেয়র নির্বাচিত হলে আমি ক্ষুদ্র ব্যবসায়ীদের কল্যাণে বিশেষ প্রকল্প চালুর উদ্যোগ নেব। ফুটপাতে যারা ব্যবসা করে জীবিকা চালায় তাদের ব্যাপারে সুস্পষ্ট একটি নীতিমালা সকলের সমম্বয়ে প্রণয়ন করবে সিটি করপেরেশন। যাতে হকাররা ব্যবসা কার্য চালাতে পারে এবং জনসাধারণের চলাচলেও বিঘ্ন না ঘটে।
সভায় হকার্স নেতৃবৃন্দ বলেন, যে ব্যক্তি দেশমাতৃকার জন্য জীবনের মায়া ভুলে সশস্ত্র হানাদারের বিরুদ্ধে যুদ্ধ করতে পারে তার উপর আস্থা রেখে জননেত্রী শেখ হাসিনা আমাদের প্রত্যাশাকে সম্মান জানিয়েছেন। যিনি বীর, ত্যাগী, আদর্শে অবিচল সেই রেজাউল করিমের হাতে সব শ্রেণি-পেশার মানুষের কল্যাণ নিহিত রয়েছে বলে আমরা বিশ্বাস করি। তাই নৌকার বিজয়ের জন্য মাঠে আছি এবং ভোট দিয়ে সৎ, নিষ্ঠাবান, বীর মুক্তিযোদ্ধাকে বিজয়ী করতে আমরা ভূমিকা রাখব।
সভায় রেজাউল করিম আরো বলেন, একটি আধুনিক, মানবিক, ব্যবসাবান্ধব ও গতিময় নগরী গড়তে ২৭ জানুয়ারি নৌকা মার্কায় ভোট দিন। আমি একজন কাজ পাগল মানুষ, কাজ করতে চাই। নগরবাসীকে নিয়ে এই শহরকে গড়তে চাই।
সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের বন পরিবেশ সম্পাদক মশিউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও ফটিকছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, মোতালেব চৌধুরী, প্রবীর দাশ তপু, শওকত হোসেন, নুরুল আকবর, নুরুল করিম, কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, মহিলা কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, শওকত হোসেন মুন্না, নাছির উদ্দিন, রফিকুল মন্নান জুয়েল, সজীব তালুকদার, নুরুল আলম লেদু, মো. কামাল হোসেন, খন্দকার মো. দেলোয়ার, আলমগীর, জহির উদ্দিন প্রমুখ।
নেতৃবৃন্দ পরে তিনি রিয়াজউদ্দিন বাজার, জহুর হকার মার্কেট এলাকায় গণসংযোগ করেন। বিজ্ঞপ্তি