ফটিকছড়িতে হঠাৎ বাড়লো করোনা সংক্রমণ

৫৮ নমুনায় শনাক্ত ৩৭

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি»
ফটিকছড়িতে উদ্বেগজনকভাবে বাড়ছে কোভিড-১৯ সংক্রমণের হার। সর্বশেষ ১৩ জুন ২৪ ঘণ্টায় ৫৮ জন পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জনসাধারণের আর্থিক অনুদানে গড়ে উঠা ফটিকছড়ি কোভিড-১৯ হাসপাতালেও রোগীর সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী। তিনি জানান, ‘বর্তমানে কোভিড-১৯ হাসপাতালে ২৪ জন পজেটিভ রোগী ভর্তি রয়েছে। দিন দিন বেড়ে চলছে সংক্রমণের সংখ্যা।’
এদিকে, করোনা সংক্রমণ রোধে উপজেলা প্রশাসন কর্তৃক বিধি-নিষেধ আরোপ করা হলেও কোথাও তা মানা হচ্ছে না। মানছে না সরকার ঘোষিত স্বাস্থ্যবিধিও। উপজেলা প্রশাসন বিনামূল্যে মাস্ক বিতরণসহ সচেতনতামূলক কর্মকাণ্ড অব্যাহত রাখলেও মাস্ক না পরায় কাউকে এখনও জরিমানা করা হয়নি বলে জানা গেছে।
করোনা সংক্রমণের উর্ধ্বমুখী গতি ঠেকাতে না পারলে দ্রুত সময়ের মধ্যেই এই উপজেলায় করোনার সংক্রমণ ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা করছেন সচেতনমহল।
করোনা সংক্রমণরোধে বিধি-নিষেধ আরোপের প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফীন বলেন, ‘আমরা কঠোর অবস্থানে যাব। স্থানীয় সাংসদের সঙ্গে কথা হয়েছে। আমরা মিটিং ডাকবো। এরপর প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেব। আজ (সোমবার) থেকে জনসচেতনতার লক্ষ্যে মাইকিং শুরু হয়েছে। এছাড়াও সামাজিক অনুষ্ঠান বন্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকেও নির্দেশ দেয়া হয়েছে।