‘প্রিয়তমা’কে সুপারহিট দাবি করলেন পরিচালক

সুপ্রভাত বিনোদন ডেস্ক

ঈদে মুক্তি পেয়েছে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’। এক সপ্তাহ না পেরোতেই ছবিটিকে সুপারহিট বলে ঘোষণা দিলেন পরিচালক হিমেল আশরাফ। তার মতে, আগামী এক মাস সারাদেশে এভাবে চললে ছবিটি সুপারহিট থেকে ব্লকবাস্টারে পরিণত হবে।
এক ফেসবুক পোস্টে এ নির্মাতা জানিয়েছেন, ২৯ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১০৭টি প্রেক্ষাগৃহে ‘প্রিয়তমা’র শো ছিলো ৩১৫০টির বেশি। এই ৭ দিনে টিকিট বিক্রি হয়েছে ১০ কোটি ৩০ লাখ টাকার! আর তাই ছবিটিকে ‘সুপারহিট’ বলছেন পরিচালক।
হিমেল আশরাফ বলেন, “প্রিয়তমা’র ক্ষেত্রে বেশিরভাগ সিনেমা হল থেকে ঈদের আগেই আমরা একটা এককালীন বড় টাকা নিয়ে নিয়েছি, যাকে বলে টেবিল মানি। সেটা সকল হলের রেকর্ড পরিমাণ ছিল। আর বাকি বড় যতগুলো হলের সাথে আমরা রেভিনিউ শেয়ারে গিয়েছি তার মধ্যে ৯০ ভাগ সিনেমা হলের সাথে আমাদের চুক্তি কাউন্টার সেলের পঞ্চাশ শতাংশ। মানে কাউন্টারে যে টাকায় টিকেট বিক্রি হচ্ছে তার অর্ধেক আমাদের আর অর্ধেক হল মালিকদের। আবার ঢাকার কিছু হল কাউন্টার সেলের ৫০ ভাগের একটু কম। ঈদ ছাড়া বা সিনেমার হাইপ কম থাকলে এইটা অন্য হিসাব হয়।”
এদিকে আজ (শুক্রবার) থেকে দেশের ১০৮ (দ্বিতীয় সপ্তাহ), যুক্তরাষ্ট্র ও কানাডার ৪২টি হলে চলছে ‘প্রিয়তমা’। দেশ ও দেশের বাইরে সব মিলিয়ে দেড় শ হলে চলছে ছবিটি। আন্তর্জাতিক বাজারে ছবিটির সফলতার ব্যাপারে আশাবাদী পরিবেশনা প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট সজীব সপ্তক।
তিনি বলেন, ‘সামার ভ্যাকেশনের প্রথম সপ্তাহে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি সিনেমা এতগুলো থিয়েটার নিয়ে কানাডা ও আমেরিকায় মুক্তি পেল। হলিউডসহ পৃথিবীর অন্যান্য বড় সিনেমা ইন্ডাস্ট্রির জন্য এটি সুপার পিক সিজন। তাদের বড় বড় সব সিনেমার দাপটে এ সময়ে সিনেমা চেইনগুলোতে জায়গা পাওয়া মোটামুটি অসম্ভব। এখন ৪২টি হল পাওয়া আসলে অন্য সময়ে ১৪২টি হল পাওয়ার সমান।’
আগামীতে হল সংখ্যা আরও বাড়বে জানিয়ে তিনি বলেন, “ব্লকবাস্টার ওপেনিং পেলে পরের সপ্তাহগুলোতে ‘প্রিয়তমা’র থিয়েটার সংখ্যা বাড়তে থাকবে।”
প্রসঙ্গত, ‘প্রিয়তমা’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। হিমেল আশরাফের পরিচালনায় রোম্যান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। এতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ।