প্রসেনজিতের সঙ্গে মিথিলা, প্রযোজনায় জিৎ

সুপ্রভাত ডেস্ক »

এবার কলকাতার বুম্বা দা’খ্যাত প্রসেনজিতের সঙ্গে দেখা যাবে ঢাকার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে। বাংলাদেশি এই নায়িকার ছবিটির নাম ‘আয় খুকু আয়’। যা প্রযোজনায় আছে আরেক চিত্রনায়ক জিৎ।

ছবিতে প্রসেনজিতের বিপরীতে দেখা যাবে মিথিলাকে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, আগামী ১৫ নভেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হবে।

এটি পরিচালনা করবেন শৌভিক কুণ্ডু। তাদের টিমে থাকবেন একঝাঁক অভিনয়শিল্পী- সোহিনী সেনগুপ্ত, দিতিপ্রিয়া রায়, বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, শঙ্কর দেবনাথ ও রাহুল দেব বোস।

ছবিতে হেমন্ত মুখোপাধ্যায়-শ্রাবন্তী মজুমদারের একদা বিপুল জনপ্রিয় গান ‘আয় খুকু আয়’ শোনা যাবে। ধারণা করা হচ্ছে গানটি গাইবেন শ্রীকান্ত আচার্য।

এদিকে, ছবির প্রথম লোগো প্রকাশ্যে এসেছে শুক্রবার (১০ নভেম্বর)। লোগোজুড়ে সিনেমার নাম। ‘খুকু’ শব্দের মাথায় কুমকুম টিপ। তাকে ঘিরে চন্দনের সূক্ষ্ম কারুকাজ। ‘আয়’ শব্দে গাছকৌটোর ছবি।

পরিচালক শৌভিক কুণ্ডু বলেন, ‘শহুরে বাবা-মেয়ে নয়, আমার ছবি শোনাবে গঞ্জের বাবা-মেয়ের কাহিনি। আজও যা বড় পর্দায় কেউ ধরেননি!’

এতে চিরন্তন বাবা-মেয়ের গল্প দেখা যাবে। যেখানে একটি মেয়ের ছোট থেকে বড় হওয়া থাকবে। বাঙালি রীতি মেনে মেয়ের হাত ধরে বিয়ের মণ্ডপেও তাকে পৌঁছে দেবেন বাবা।

সিনেমায় বাবার চরিত্রে অভিনয় করবেন বুম্বাদা। তিনি থাকবেন দ্বৈত চরিত্রে। পরিচালকের দাবি, চরিত্রের মতোই তাকে একেবারে অন্য পেশায় দেখা যাবে। এই পেশায় অভিনয় করতেও তাকে এর আগে কেউ দেখেননি।

এদিকে মিথিলা এতোদিন ঢাকাতেই ছিলেন। তবে শনিবার (১৩ নভেম্বর) অফিসের কাজে আফ্রিকা উড়াল দিলেন। সেখান থেকে ফিরেই ‘আয় খুকু আয়’ ছবির ইউনিটে যোগ দেবেন।

আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ার আগে মিথিলা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এতে বুম্বা দা’র বিপরীতে একটা বিশেষ চরিত্রে অভিনয় করছি। অনেক বড় কিছু না। কিন্তু বুম্বা দা’র সাথে পর্দা ভাগ করাতো বড় ব্যাপার।’