প্রথমার্ধ শেখ জামালের, দ্বিতীয়ার্ধ আবাহনীর

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

প্রথমার্ধে প্রতিপক্ষের রক্ষণের ভুল আর গোলরক্ষক শহীদুল আলম সোহেলের মনোযোগের ঘাটতির সুযোগ নিল শেখ জামাল। বিরতির পর মরিয়া আবাহনী লিমিটেড ঘুরে দাঁড়াল দারুণভাবে। প্রিমিয়ার লিগে দুই দলের দ্বিতীয় লেগের ম্যাচটিও শেষ হলো সমতায়।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার দুই দলের ম্যাচটি ২-২ ড্র হয়। প্রথম লেগের মুখোমুখি লড়াইয়েও একই স্কোরলাইনে পয়েন্ট ভাগাভাগি করেছিল এই দুই দল।
শুরুর দিকে শেখ জামালের চেয়ে গোছাল ফুটবল খেলছিল আবাহনী। ২২তম মিনিটে বাঁ দিক থেকে দলটির নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার কোনাকুনি শট সোজা গ্লাভসে জমে যায়।
এরপর একটু একটু করে ছন্দ হারাতে থাকে আবাহনী। ৩১তম মিনিটে রক্ষণের ভুলে গোলও হজম করে বসে দলটি। ডিফেন্ডারের ভুল পাসে বল পেয়ে সুলাইমান সিল্লাহ নিজে শট না নিয়ে ব্যাক পাস দেন সলোমন কিংকে। গাম্বিয়ার এই ফরোয়ার্ডের ছোট পাস ধরে বাঁ দিকে থাকা ওমর জোবে নিখুঁত প্লেসিং শটে খুঁজে নেন জাল।
প্রথমার্ধের শেষ দিকে আবারও তিন গাম্বিয়ানের মিলিত প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করে নেয় শেখ জামাল। সতীর্থের থ্রু পাস ধরে জোবে ব্যাক পাস দেন সিল্লাহকে। সিল্লাহর ছোট পাস ধরে ডি-বক্সের বেশ বাইরে থেকে সলোমনের নিচু শট শহীদুলের হাত ফসকে জালে জড়ায়।
গরমের কারণে প্রথমার্ধে কুলিং ব্রেক নিতে হয়েছে খেলোয়াড়দের। পরে হালকা বৃষ্টি হওয়ায় স্বস্তি ফিরে খেলোয়াড়দের মনে।
ঘুরে দাঁড়াতে মরিয়া আবাহনী ম্যাচে ফেরে দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে। ডি-বক্সের বাইরে থেকে জুয়েল রানার হাওয়ায় ভাসানো ক্রস চিজোবা নিয়ন্ত্রণে নিয়ে শরীর ঘুরিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান।
৭৭তম মিনিটে চিজোবার পেনাল্টি শট ফিরিয়ে শেখ জামালকে জয়ের পথে রাখেন গোলরক্ষক সামিউল ইসলাম মাসুম। কিন্তু ৮৮তম মিনিটে আর পারেননি। বাঁ দিক থেকে চিজোবার বাড়ানো ক্রস ঠিকানায় পৌঁছে দেন গোলমুখে থাকা হাইতির ফরোয়ার্ড কেরভেন্স ফিলন্স বেলফোর্ট।
১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল। ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আবাহনী। ১৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস।