পুনর্বাসনের দাবি: হকারদের নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক »
উচ্ছেদের প্রতিবাদে গতকাল সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে হকাররা। নিউমার্কেট এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতি, চট্টগ্রাম হকার্স লীগ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতি, চট্টগ্রাম সিটি হকার্স লীগ এবং টেরিবাজার আন্দরকিল্লা হকার্স সমিতিসহ বিভিন্ন হকার্স সংগঠনের ব্যানারে বিক্ষোভ সমাবেশ করেছে হকাররা।
এ সময় রমজানের আগে দ্রুত পুনর্বাসন না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন হকার নেতারা। এদিকে বিক্ষোভ চলাকালীন সড়কে যানজটের সৃষ্টি হয় এবং দীর্ঘক্ষণ সড়কের একপাশে বন্ধ থাকে যান চলাচল। বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে নিউমার্কেটের আমতল এলাকায় অবরোধ ও বিক্ষোভ সমাবেশ হয়।
বিক্ষোভ সমাবেশে হকার নেতারা বলেন, আজ ১৫ দিন আমাদের হকারদের উচ্ছেদ করা হয়েছে। আমরা কষ্টে দিন কাটাচ্ছি। সামনে রমজান মাস, এরপর ঈদুল ফিতর। রমজানের আগে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা না করলে আমরা রাজপথ ছাড়বো না।
মেয়রের দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, এর আগেও অনেক মেয়র ছিলেন। তারা আমাদের সাথে আলাপ আলোচনা করেছিলেন। কিন্তু বর্তমান মেয়র আমাদের সাথে আলাপ-আলোচনা না করেই উচ্ছেদ করেছেন। আমরা তো ভেসে আসিনি এখানে। দ্রুত পুনর্বাসন না করলে আমরা কঠোর আন্দোলনের ডাক দেবো।

বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির সভাপতি মিরন হোসেন মিলন, সাধারণ সম্পাদক মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া, সম্পাদকমণ্ডলীর সদস্য শাহীন আহমদ, সদস্য নূর মোহাম্মদ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু, সাধারণ সম্পাদক জসিম মিয়া, সাধারণ সম্পাদক তারেক হায়দার, চট্টগ্রাম হকার্স লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি প্রমুখ উপস্থিত ছিলেন।