পর্তুগালের জার্সিতে গোলের সেঞ্চুরি রোনালদোর

শততম গোল করেই ছুটছেন রোনালদো -ইন্টারনেট

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ভক্তরা তাকে বসিয়েছেন ঈশ্বরের আসনে। কেউ কেউ বলেন তিনিই সর্বকালের সেরা। কথা হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। নিজেকে সেরা প্রমাণ করার তাগিদ যাকে পৌঁছে দিয়েছে নতুন উচ্চতায়। পর্তুগালের জার্সি গায়ে চাপিয়ে তিনি টপকে গেলেন ১০০ গোলের গণ্ডি। সেই সঙ্গে ভেঙে ফেলেছেন বহু রেকর্ড। অনেক পিছনে ফেলে দিয়েছেন নিজের চিরপ্রতিদ্বন্দ্বীদের।
মঙ্গলবার রাতে সুইডেনের বিরুদ্ধে জোড়া গোল করে এই নজির গড়েন রোনালদো। প্রথমার্ধের একেবারে শেষদিকে বক্সের বাইরে থেকে দুর্দান্ত ফ্রি-কিক থেকে আসে তার কেরিয়ারের শততম গোল। দ্বিতীয় গোলটি আসে দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটে। ব্রুনোর পাস থেকে। এই মুহূর্তে সিআর সেভেনের আন্তর্জাতিক গোলসংখ্যা ১০১। ইউরোপের প্রথম এবং বিশ্বের দ্বিতীয় ব্যক্তি হিসেবে এই নজির তার। সব মিলিয়ে গোটা বিশ্বে রোনালদোর চেয়ে বেশি গোল করেছেন মাত্র একজন। তিনি হলেন ইরানের আলি দায়েই। যার দখলে আছে ১০৯টি গোল। ধারেকাছে নেই মারাদোনা, পেলের মতো কিংবদন্তিরা। এখনও সক্রিয় অর্থাৎ অবসর নেননি এমন তারকাদের মধ্যে ক্রিশ্চিয়ানোই সবচেয়ে বেশি গোলের মালিক। তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি অনেক পিছনে। তার আন্তর্জাতিক গোলসংখ্যা ৭০। মেসির উপরেই রয়েছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। আন্তর্জাতিক ফুটবলে ছেত্রীর গোলসংখ্যা ৭২।
২০০৩ সালে মাত্র ১৮ বছর বয়সে পর্তুগালের হয়ে অভিষেক হয় রোনালদোর। ১৭ বছরের কেরিয়ারে জিতেছেন দুটি আন্তর্জাতিক ট্রফি। করেছেন সাতটি হ্যাটট্রিক। এবার পেরলেন ১০০’র গণ্ডি। পর্তুগালের হয়ে গোলের সেঞ্চুরি করার পরও অবশ্য থেমে যেতে রাজি নন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন এখানেই থামছেন না। আসলে তার নজর যে রয়েছে আলি দায়েইয়ের ১০৯ গোলের রেকর্ড ভাঙার দিকে সেটা হয়তো বলাটাই বাহুল্য। খবর : সংবাদপ্রতিদিন’র।