পরিদর্শনকালে চসিক প্রশাসক : লালদীঘিকে নান্দনিক রূপে গড়ে তোলা হবে

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, সিটি করপোরেশনের কাজ হচ্ছে নগরবাসীর সেবা দেয়া। অথচ এখন প্রত্যেক জায়গায় নগরবাসী সেবা বঞ্চিত হচ্ছেন। এর মূল কারণ অব্যবস্থাপনা। এখন সময় এসেছে এ ধরনের ধ্যান ধারণা থেকে বেরিয়ে আসার।
তিনি গতকাল বেলা সাড়ে ৫টায় নগরীর লালদীঘি পাড় পরিদর্শনকালে স্থানীয়দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
তিনি বলেন এক সময় বিকাল হলেই লালদিঘীতে মানুষের ঢল নামতো। সৌন্দর্য্যরে পাশাপাশি বিপুল সংখ্যক নরনারী প্রতিদিন হাটাহাটি করতে আসতো এখানে। সময়ের ব্যবধানে লালদিঘীটি এখন জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। তিনি অপরিস্কার এবং অপরিচ্ছন্ন পরিবেশ দেখে অসন্তোষ প্রকাশ করে কাল থেকেই লালদীঘির রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিতদের কর্মবন্টনের জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দিয়ে দ্রুততম সময়ের মধ্যে পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেন। এছাড়া লালদিঘীকে সংস্কার করে নান্দনিক রূপে গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে বলে জানান।
পরে প্রশাসক হযরত আমানত শাহ (র.) মাজারস্থ বদর পুকুর পরিদর্শন করেন। বদর পুকুরের ঐতিহ্য রক্ষায় এটিকে টিকিয়ে রাখতে হবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।
বদর পুকুরের পানি পরিস্কার ও চলাচলের রাস্তা সৃষ্ট জটিলতা নিরসনে ওয়ারিশদের সাথে নিয়ে বৈঠকের উদ্যোগ নেয়ার কথা জানান প্রশাসক। এ সময় স্থপতি আশিক ইমরান, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, ওমর আবদুল্লাহ, মহিউদ্দিন শাহ, জানে আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি