নানুপুর ও সুয়াবিল ইউপি নির্বাচন কাল

ফটিকছড়ি

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি :
ফটিকছড়ি উপজেলার নানুপুর ও সুয়াবিল ইউনিয়ন পরিষদের নির্বাচন কাল ২০ অক্টোবর। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা শেষ মুহূর্তে নির্বাচনী প্রচার-প্রচারণায় শেষ কুশল বিনিময় করে ব্যস্ত সময় পার করছে। নির্বাচনে প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক নিয়ে নিজেদের ভোটের পাল্লা ভারী করতে বিভিন্ন এলাকায় রাত দিন প্রচার-প্রচারণায় মাঠ চষে বেড়িয়েছেন।
দেশের বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের যেন দম ফেলার ফুরসত ছিল না। সমানতালে প্রচারণা চালিয়েছে স্বতন্ত্র প্রার্থী ও তার কর্মী-সমর্থকরাও।
প্রার্থীরা প্রত্যেকেই ইউনিয়নবাসীর দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। শুধু প্রার্থীরা নন, প্রচারণায় নেমেছেন দলের অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরাও।
গত ৪ অক্টোবর সুয়াবিল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য পদে ৩৪ জন, সংরক্ষিত সদস্য (মহিলা) পদে ৯ জন এবং নানুপুর ইউপিতে চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ৭ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া জাফতনগর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে সাধারণ সদস্য পদে দুইজন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির।
সুয়াবিলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়নাল আবেদিনকে নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ইয়াকুবকে ধানের শীষ, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হায়াতকে আনারস ও স্বতন্ত্র প্রার্থী নুরুল আলমকে চশমা প্রতীক দেওয়া হয়।
অন্যদিকে নানুপুর ইউপিতে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শফিউল আজমকে নৌকা, বিএনপি সমর্থিত প্রার্থী জয়নাল আবেদিনকে ধানের শীষ, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ আমান উল্লাহকে ঘোড়া, মুহাম্মদ নুরুল হুদাকে আনারস, মোহাম্মদ নাছির উদ্দিনকে টেবিল ফ্যান, মুহাম্মদ ছাবের উদ্দিনকে মোটরসাইকেল ও সৈয়দ মঈনুদ্দিনকে রজনীগন্ধা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ইতিমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি, ইউপি নির্বাচন আইন মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি ২০ অক্টোবর ভোট, অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা চেয়েছেন।
নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে যাতে কেউ বিশৃঙ্খলা করতে না পারে। উল্লেখ্য, দীর্ঘ ১৩ বছর পর সুয়াবিল ইউপিতে সাধারণ নির্বাচন এবং নানুপুর ইউপি চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে কাল ২০ অক্টোবর। একইদিনে খিরাম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড এবং জাফতনগর ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ড সদস্যের শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।