নাইক্ষ্যংছড়িতে প্রথম চাক সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি »

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অনুষ্ঠিত হয়েছে প্রথম চাক সম্মেলন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় চাক সম্প্রদায়ের আয়োজনে ছানু অং চাকের সভাপতিত্বে মধ্যম চাক পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই চাক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি বলেন, ‘বর্তমান সরকার প্রত্যেক জাতির ভাষায় বই প্রকাশ করে শিক্ষা দিতে খুবই আন্তরিক, এরই মধ্যে পাঁচটি ভাষায় বই প্রকাশ হয়েছে, পরবর্তীতে প্রত্যেক জাতির ভাষায় বই প্রকাশ করবে বর্তমান সরকার।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে পার্বত্য এলাকায় আমূল পরিবর্তন হয়েছে। অফিসাররা আগে পার্বত্য এলাকায় ভয়ে থাকত, বর্তমানে তারা আনন্দে থাকেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব কিছু সম্ভব হয়েছে।

সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদের সদস্য ক্যন্জর তংচংঙ্গা ও তিং থিংমে, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ, বান্দরবান জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্যানোওয়ান চাক, উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা, উপজেলা ভাইস-চেয়ারম্যান মংহ্লাওয়াই মার্মা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের কোংপানী, সহ-সভাপতি ও সদর ইউপি সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুরুল আবছার ইমনসহ নাইক্ষ্যংছড়ি উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

এছাড়া মন্ত্রী একটি প্রকল্প উদ্বোধন করে তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আলোচনার পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।