‘নবীজির (দ.) শুভাগমনে আল্লাহপাক ফেরেশতাদের নিয়ে ঊর্ধ্বাকাশে জুলুছ করেছিলেন’

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ »

১২ রবিউল আউয়াল আল্লাহর প্রিয় হাবীব নূরনবীর আগমন উপলক্ষে ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানা পরিচালনা কমিটির উদ্যোগে গত শনিবার (৮ অক্টোবর) সকাল ৮ ঘটিকায় চন্দনাইশ পৌর এলাকার দক্ষিণ গাছবাড়িয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ছৈয়দ মো. পাড়া, সর্বল কাজী পাড়া, শাহের মো. পাড়া, ফকির পাড়া, নয়াপাড়া, বদলর কলঘর, দক্ষিণ জোয়ারা জিহস ফকির পাড়া, আবদুল বারী হাট, হরিণার পাড়া, বুলার তালুক,  ছাদেক মো. পাড়া, সাহিত্যিক পাড়া হয়ে মাদ্রাসা প্রাঙ্গণে এসে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) ও বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ অধ্যাপক মো. তৈয়বুর রহমানের সভাপতিত্বে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও চন্দনাইশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় মাদ্রাসা কমিটির সহসম্পাদক মো.আবদুর রশিদ, সদস্য নুর মোহাম্মাদ, সদস্য কাজী মো. হোসাইন, আওয়ামী লীগ নেতা কাজী মোস্তাফিজুর রহমান ফখরু, আলহাজ আবদুল মান্নান, মফিজুর রহমান, মীর আহমদ, এতিমখানা ও  হেফজখানার প্রধান হাফেজ মওলানা মো. জাহেদুল ইসলাম, শায়ের মিজানুর রহমান, শায়ের জিসান, শায়ের রাহাত, মাওলানা আবদুর ছবুর, মাওলানা মো. আক্কাস, মাওলানা মোহাম্মদ জামাল উদ্দিন, মাওলানা রিফাত, মাওলানা মোহাম্মদ আবু ছিদ্দিক,  মাওলানা মোহাম্মদ যাবের, মঈনুদ্দিন, হাবিব, উপজেলা ছাত্রলীগ নেতা মোশাররফ হোসেন মিশু, নুর হোসেন, ইয়াছিন আরাফাত, মো. তারেক, রায়হান, শাহেদসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‌্যালিতে পতাকা বহন করেন শিক্ষার্থীরা এবং মাদ্রাসার ৪ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‌্যালি শেষে মাদ্রাসাচত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা, মিলাদ, কিয়াম ও মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচির পরিসমাপ্তি ঘটে। মিলাদ, কিয়াম, মোনাজাত পরিচালনা করেন মাদ্র্রাসাশিক্ষক মওলানা মো. ইয়াছিন আরাফাত রুবেল।

আলোচনাসভায় বক্তারা বলেন, প্রিয় নবী করিম (দ.) দুনিয়ায় আগমন করে ঈমানী আহ্বানে যেভাবে বিশ্বের সকল জাতিকে ও হানাহানি থেকে মুক্ত করে শান্তির পরশ দিয়েছিলেন ঠিক ওই শিক্ষাকে গ্রহণ করে আমাদেরকে দ্বীনি খেদমতে এগিয়ে যেতে হবে।  প্রিয় নবীজির (দ.) শুভাগমনে আল্লাহপাক ফেরেশতাদের নিয়ে ঊর্ধ্বাকাশে জুলুছ করেছিলেন, যা কোরআন-হাদিসের আয়াত দ্বারা প্রমাণিত।