নগরে কোতোয়ালী ও পাহাড়তলী চ্যাম্পিয়ন

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক :

নির্ধারিত সময় প্রাধান্য বিস্তার করেও গোলের দেখা পায়নি পাহাড়তলী থানা। শুরু থেকে তারা গুছালো আক্রমণে ছিল, কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা ও প্রতিপক্ষের শক্ত প্রতিরোধে গোল শূন্য ড্র করে  শেষ পর্যন্ত টাইব্রেকারে হার মানে। টাইব্রেকারে ২-০ গোলে জিতে শিরোপা জয়ের উৎসব করেছে  কোতোয়ালী থানা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফটিবল টুর্নামেন্টে চট্টগ্রাম মহানগর পর্যায়ের ফাইনালে গতকাল বিকেলে কোতোয়ালীর গোল করেন মাইকেল ও ইমাম হোসেন। পাহাড়তলীর কেউ বল জালে পাঠাতে  পারেনি। তাদের অধিনায়কসহ দুইজন বাইরে ও দুটি শট প্রতিপক্ষ কিপার প্রতিহত করেন। এর আগে দুপুরে বঙ্গমাতা টুর্নামেন্টের ফাইনালে গোল উৎসবে মেতেছে পাহাড়তলী থানা। আপাইমা মার্মার হ্যাটট্রিকের  সুবাদে তারা প্রতিপক্ষ পাঁচলাইশ থানা দলের জালে ৮ গোল করেছে। অন্যদের মধ্যে ক্রাওংসিং মার্মা ও ম্যাচাচিং মার্মা ২টি করে এবং নওসিন ১টি গোল করেন। বঙ্গবন্ধু টুর্নামেন্টে পাহাড়তলীর মেহেদী হাসান এবং বঙ্গমাতা টুর্নামেন্টে একই দলের আপাইমা মার্মা সেরা খেলোয়াড় বিবেচিত হন। সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন তাদের দুই হাজার টাকা করে পুরস্কার দেন। এছাড়া কোতোয়ালীর সাকিবুল ২ এবং আপাইমা মার্মা টুর্নামেন্টে ৬টি গোল করে  সর্বোচ্চ গোলদাতা হন। ট্রফিসহ চ্যাম্পিয়ন দুই দলকে দশ হাজার এবং রানার্সআপ দুই দলকে পাঁচ হাজার টাকা করে প্রাইজমানি দেয়া হয়েছে। সিজেকেএস এর সাধারণ সম্পাদকের পক্ষ হতে চ্যাম্পিয়ন দুই দলকে তিন হাজার এবং রানার্সআপ দুই দলকে দুই হাজার টাকা করে দেয় হয়। রাউজান উপজেলা চেয়ারম্যান ও সিজেকেএস সহ-সভাপতি এহসানুল হায়দার চৌধুরী (বাবুল) চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে আর্থিক পুরস্কার দেন।

জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি মো. মমিনুর রহমান প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার সভাপতিত্বে এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান ও সিজেকেএস নির্বাহী সদস্য ওয়াহিদ দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম  নাছির উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফ্ফর আহমদ, সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, মো. শাহজাহান, নাসির মিঞা, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলর ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য আকতারুজ্জামান, মাহমুদুর রহমান মাহবুব, প্রবীণ কুমার ঘোষ, এনামুল হক, রায়হান উদ্দিন রুবেল, আব্দুর রশিদ লোকমান, কাজী জসিম উদ্দিন, আলী হাসান রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে জেলা পর্যায়ের ফাইনাল খেলা আজ এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটায় বঙ্গমাতা টুর্নামেন্টে রাউজান- পটিয়া উপজেলা এবং বিকেল ৪টায় বঙ্গবন্ধু টুর্নামেন্টে হাটহাজারী-বাঁশখালী উপজেলা প্রতিদ্বন্দ্বিতা করবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করবেন।