নগরীর সকল ওয়ার্ডে ৫০ লাখ গাছ রোপন করা হবে

আউটার স্টেডিয়ামে সৌন্দর্যবধন কাজ পরিদর্শন করেন মেয়র আ জম নাছির উদ্দীন
আউটার স্টেডিয়ামে সৌন্দর্যবধন কাজ পরিদর্শনকালে মেয়র

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ভূ-প্রাকৃতিকগত বৈচিত্র্য চট্টগ্রাম নগরী প্রাচ্যের রানী। পাহাড়-নদী-সমুদ্র ও সমতল মিলিয়ে এমন রূপ আগে কোথাও সচারচর দেখা যেত না। অথচ এখন ভিন্নরূপ। কিছু অপরিণামদর্শী অমানুষের হাতেই আমাদের প্রচ্যের রানীর সৌন্দর্য লুণ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, যখন মেয়র পদে দায়িত্ব গ্রহণ করি তখনই আমার স্বপ্ন বাস্তবায়ন শুরু। এই চট্টগ্রামকে পরিচ্ছন্ন ও সবুজ নগরীতে পরিণত করে সৌন্দর্যবর্ধনই আমার প্রধান ব্রত হয়ে দাঁড়ালো। সৌন্দর্যবর্ধনের বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে, অনেকগুলো বাস্তবায়নের পথে। বলতে দ্বিধা নেই, এই নগরী তিলোত্তমা হবে, এটা শুধু স্বপ্ন নয়,বাস্তব ধরা দেবে। তবে এর জন্য সবচেয়ে বেশি প্রয়োজন চট্টগ্রামের উন্নয়নের সাথে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সমন্বিত উদ্যোগ।

শুক্রবার দুপুরে আউটার স্টেডিয়ামে সার্কিট হাউস থেকে নেভাল এভিনিউ পর্যন্ত সৌন্দর্যবধন ও মুক্তমঞ্চ তৈরির কাজ পরিদর্শনকালে মেয়র এসব কথা বলেন।

মেয়র আরও বলেন, নগরীর প্রধান প্রধান সড়কের দুপাশ ও আইল্যান্ড রকমারি বৃক্ষরাজিতে শোভিত করা হয়েছে। এই বর্ষা মৌসুমে চট্টগ্রাম নগরীর সকল ওয়ার্ডে ৫০ লাখ ফলদ, বনজ ও ওষুুধি বৃক্ষের চারা রোপন করা হবে।

পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সৌন্দর্যবর্ধন কাজে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, প্রকৌশলী,পরিবেশবিদসহ অন্যান্যদের মধ্যে বেলাল আহমেদ, মামুনুর রশীদ মামুন, আনিসুর রহমান, মোশাররফ হোসেন লিটন, খায়রুল আব্বাস চৌধুরী, সুলতান,মঈন উদ্দিন উপসি’ত ছিলেন। বিজ্ঞপ্তি