নগরীতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় মহানগরীর বায়েজিদ, পাঁচলাইশ ও চান্দগাঁও থানা এলাকায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করেছে। গতকাল অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।
চান্দগাঁও থানার কামাল বাজারের মোহরা বাণিজ্যালয়কে মূল্য তালিকায় ৩০ টাকা উল্লেখ করে পাইকারি ৩৬ টাকায় আলু বিক্রি এবং বেশি দামে আলু বিক্রয় করে ভাউচারে কম উল্লেখ করায় ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। বিসমিল্লাহ্ বাণিজ্যালয়কে বেশি মূল্যে আলু বিক্রি করায় ৫ হাজার টাকা, ভাই ভাই বাণিজ্যালয়কে একই অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
বায়েজিদ থানার আতুরার ডিপোর সাজেদা স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ও বেশি দামে আলু বিক্রি করায় ৮ হাজার টাকা, কবির সবজি বিতানকে একই অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়। বিবির হাটের উট মার্কা গুড়া মসলা মেঝেতে রেখে এবং পায়ে মাড়িয়ে প্রক্রিয়া করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। বিজ্ঞপ্তি