দেওয়ালে পোস্টার লাগিয়ে হিযবুত তাহরীরের প্রচারণা!

স্পট : জামালখান

ডেকেছে অনলাইন সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

নগরীর জামালখানের একটি দেওয়ালে পোস্টার লাগিয়ে প্রচারণা চালাচ্ছে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীর। আজ ২০ মার্চ একটি অনলাইন সম্মেলনের প্রচারণায় এসব পোস্টার লাগিয়েছে সংগঠনটি। পোস্টারে দেশের রাজনৈতিক শূন্যতার কথা তুলে ধরে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য তারা এ সম্মেলনের ডাক দেয়।
গতকাল রোববার সন্ধ্যায় একটি বেসরকারি হাসপাতালের গলিতে এসব পোস্টার দেখা যায়।
পোস্টারে তিনটি বিষয় নির্ধারণ করে বক্তব্য দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।
বিষয়টি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবীরকে অবগত করার পর তিনি বলেন, ‘হিযবুত তাহরীর সংগঠনের পোস্টার লাগানোর কোনো তথ্য আমরা পাইনি। তবে আমি এখনই দেখছি। যদি তারা কোনো ধরনের প্রচারণা চালিয়ে থাকে, তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’
খোঁজ নিয়ে জানা যায়, চান্দগাঁও থানা এলাকার মুরাদপুর এলাকাতেও নিষিদ্ধ সংগঠনটির পোস্টার লাগানো হয়েছে। স্থানীয়রা অনুমান করছেন শুক্রবার (১৭ মার্চ) রাতের বেলায় পোস্টারগুলো লাগানো হয়েছে। তবে কারা কিভাবে লাগিয়েছে তা জানেন না স্থানীয়রা।
নিষিদ্ধ ঘোষণার এক যুগ পরেও এ সংগঠনটির দৃশ্যমান কর্মকাণ্ড জাতীয় নিরাপত্তার জন্য বড় হুমকি বলে মনে করছেন নিরাপত্তা বিশ্লেষকরা।
এ প্রসঙ্গে নিরাপত্তা বিশ্লেষক মেজর (অব.) এমদাদুল ইসলাম বলেন, ‘তারা যেহেতু নিষিদ্ধ সংগঠন, তাদের রাষ্ট্র চিন্তা নিয়ে কোনো প্রচারণা থাকার কথা না। এরপরও তারা পোস্টার লাগাচ্ছে। আইনশৃংখলা বাহিনীর এ ব্যাপারে আরও সক্রিয় হওয়া প্রয়োজন। এছাড়াও তারা অনলাইনে যে সম্মেলনের ডাক দিয়েছে, সেটাকে সরকারের আইসিটি বিভাগের মনিটরিং করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন’।