দুবাই হয়ে দেশে ফিরছেন অর্থহীন সুমন

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

গত মার্চের প্রথম সপ্তাহে চেকআপ ও চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন অর্থহীন ব্যান্ডের গায়ক সুমন। থাকতে হয়েছে সেখানকার হাসপাতালের আইসিইউতে। টানা কয়েক মাস চলেছে চিকিৎসা। এখন মোটামুটি সুস্থ তিনি। বেজবাবা হিসেবে খ্যাত এই গিটারিস্ট বর্তমানে আছেন দুবাইতে। সব ঠিক থাকলে আগামীকাল (৫ আগস্ট) দেশে ফিরবেন তিনি।
দেশে ফেরার কথা নিশ্চিত করেছেন সুমন নিজেই। তবে ব্যাংকক থেকে দুবাই কেন গিয়েছেন, তা স্পষ্ট করেননি এই রক তারকা।
বিষয়টি নিয়ে কথা হয় অর্থহীন ব্যান্ডের ম্যানেজার রাজু আহমেদের সঙ্গেও। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সুমন ভাই পুরোপুরি সুস্থ নন। তবে আগের চেয়ে ভালো অবস্থায় আছেন। সম্ভবত আগামীকালই তিনি ঢাকার মাটিতে পা রাখবেন।’
ক্যানসারের রোগী সুমনের মেরুদণ্ড দুর্ঘটনার কারণে গুরুতর ক্ষতিগ্রস্ত হয়ে আছে। অস্ত্রোপচারের জন্য তার জার্মানি যাওয়ার কথা ছিল। কিন্তু করোনায় ভিসা পাননি। দেশে ফিরে এটির জন্য আবেদন করবেন তিনি।
থাইল্যান্ড যাওয়ার আগে এ গায়ক বাংলা ট্রিবিউনকে বলেছিলেন, ‘মেরুদণ্ডের এই অপারেশন খুবই গুরুতর ও জটিল। এখানে রিস্ক নেওয়ার সুযোগ নেই। তাই অন্য দেশে চেষ্টা করছি না। এরমধ্যে প্রায় বছর খানেক আগেই চিকিৎসকরা জানিয়েছেন, তারা খুব একটা আশাবাদী নন। সার্জারি অসফল হলে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।’
উল্লেখ্য, অর্থহীন ব্যান্ডের প্রধান সুমন প্রথমে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। এ কারণে পাকস্থলীর একাংশ কেটে ফেলাসহ ১০ বারেরও বেশি অস্ত্রোপচার করিয়েছেন থাইল্যান্ডে। ২০১৭ সালে সার্জারির পর হাসপাতাল থেকে ফিরছিলেন এই গায়ক। এমন সময় হঠাৎ তাকে একটি গাড়ি ধাক্কা দেয়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত সুমনের শরীরে প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। ব্যাংককের ওই দুর্ঘটনায় তার স্পাইনাল কডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল।