দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনিশ্চিত সাকিব-সোহান

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

কার্যত শেষ হয়ে গেছে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন। সুপার টুয়েলভ পর্বে টানা তিন ম্যাচ হেরে বিদায় ঘণ্টা বেজে গেছে টাইগারদের। সম্ভাবনা যেটুকু আছে তার পুরোটাই কাগজকলমে, বাস্তবিক অর্থে ভিত্তিহীন। এর মধ্যে দলে আবার যোগ হয়েছে ইনজুরির সমস্যা। আগামী ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। সে ম্যাচে সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা।

সোহানের চোট ইংল্যান্ডে বিপক্ষে ম্যাচের আগে। তবুও ‘অনফিট’ সোহান সে ম্যাচ গ্লাভস হাতে দায়িত্ব সামলেছেন। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তাকে ছাড়াই মাঠে নামতে হয় মাহমুদউল্লাহ রিয়াদদের। চোটের অবস্থা উন্নতি তো হয়নি, এজন্য এখন তাকে টানা তিনদিনের বিশ্রাম দেওয়া হয়েছে। ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে তিনি খেলবেন কি না, সেটি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

বাংলাদেশ দলের সবচেয়ে বড় অস্ত্র সাকিব আল হাসান। নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করতে নিয়ে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন এই অলরাউন্ডার। এতে মাঠ ছেড়ে বের হয়ে যান। পরে ফিরে ৪ ওভার বল করলেও অস্বস্তি ভুগতে দেখা যায় তাকে। চোটের কারণে ব্যাট হাতে ইনিংস শুরু করেন পাওয়ার-প্লের ফায়দা নিতে। তবে ইনজুরি থেকে সেরে উঠেননি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সাকিবকে আপাতত ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। আগামীকাল (রোববার) তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।