তৃতীয়বারের মত ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয়বারের মত তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান।

গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এতে ৩-০ ব্যবধানে সিরিজও জিতে নিলো পাকিস্তান। এর আগে ২০১৬ ও ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান।

করাচিতে তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজকে ৬ ওভারে ৬৬ রানের সূচনা এনে দেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ব্রেন্ডন কিং ও শামারাহ ব্রুকস। কিং ২১ বলে ৪৩ ও ব্রুকস ৩১ বলে ৪৯ রান করে আইট হন।

এরপর তৃতীয় উইকেটে ৪৯ বলে ৯৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন অধিনায়ক নিকোলাস পুরান ও ড্যারেন ব্রাভো। তাদেও ঝড়ো গতির ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেটে ২০৭ রানের বড় সংগ্রহ পায়  ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের বিপক্ষে এটিই সর্বোচ্চ দলীয় রান ক্যারিবীয়দের।

৩৭ বলে ২টি চার ও ৬টি ছক্কায় ৬৪ রান করেন পুরান। ২৭ বলে অপরাজিত ৩৪ রান করেন ব্রাভো। পাকিস্তানের মোহাম্মদ ওয়াসিম ২ উইকেট নেন।

জবাবে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। ৯১ বলে ১৫৮ রানের জুটি গড়েন তারা। রিজওয়ান ১০টি চার ও ৩টি ছক্কায় ৪৫ বলে ৮৭ রান করেন। ৯টি চার ও ২টি ছক্কায় ৫৩ বলে ৭৯ রান করেন বাবর।

শেষদিকে, ফখর জামান ১২ ও আসিফ আলি ৭ বলে অপরাজিত ২১ রানে করে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। ২০৮ রান তাড়া করে নিজেদের টি-টোয়েন্টি ম্যাচ জয়ের নয়া রেকর্ড গড়লো পাকিস্তান। ম্যাচ ও সিরিজ সেরা হন রিজওয়ান।

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা করোনা আক্রান্ত হওয়া, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ স্থগিত হয়েছে। ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় টি-টোয়েন্টিতে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।