টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. আলম (২৬) ও মো. ইয়াছিন (২৪) নামে দুই রোহিঙ্গা নিহত হয়েছে।

এই সময় উদ্ধার করা হয়েছে ৫০ হাজার ইয়াবা, একটি চায়না পিস্তল ও দুই রাউন্ড কার্তুজ।
রবিবার  গভীর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাংয়ের নাফ নদীর তীরে এই ঘটনা ঘটে।
নিহতরা রোহিঙ্গারা উখিয়া উপজেলার কুতুপালং ক্যাম্পের মোহাম্মদ শফিকের ছেলে ও বালুখালী ক্যাম্পের মো. এরশাদ আলীর ছেলে। মিয়ানমার থেকে মাদকের চালান নিয়ে নাফ নদী সাঁতরে অনুপ্রবেশের সময় গুলি বিনিময়ের ঘটনায় প্রাণ হারায় বলে বিজিবির দাবি।

এই ঘটনায় বিজিবি ল্যান্স নায়েক মো. আব্দুল কুদ্দুস ও নায়েক মো. শাকের উদ্দিন আহত হন বলে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান।
তিনি জানান, রবিবার রাতে হ্নীলা বিওপির সংলগ্ন ওয়াব্রাংয়ের নানীরবাড়ি নামক সীমান্ত দিয়ে মাদকের চালান আসার সংবাদ পেয়ে বিজিবির একটি দল সেখানে অবস্থান নেন।

এসময় কয়েকজন লোককে নাফ নদী সাঁতরে কিনারায় আসতে দেখে চ্যালেঞ্জ করলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে বিজিবির দুই সদস্য আহত হন। এই সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদককারবারি চক্রের সদস্যরা কেওরা বাগানের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ৫০ হাজার  ইয়াবা, একটি চায়না পিস্তল ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। গুলিবিদ্ধদের উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।  সেখানে নেওয়ার পর তাদের মৃত্যু হয়।