টিকাকাণ্ডে পটিয়ার সেই টেকনোলজিস্ট বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি, পটিয়া >>
সরকারি হাসপাতাল থেকে নিয়মবহির্ভূত করোনার টিকা সরানোর দায়ে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিস্ট রবিউল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খোরশেদ আলম সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে শনিবার স্বাস্থ্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে তিন সদস্যের একটি তদন্ত টিম পটিয়ায় সরেজমিন পরিদর্শন করেন। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (অর্থো. সার্জারি) ডা. অজয় দাশকে সভাপতি, ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খানকে সদস্যসচিব ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. নুরুল হায়দারকে সদস্য করে কমিটি করা হয়।
জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর বাড়ি এলাকায় অবৈধ ২টি গণটিকা কেন্দ্র করে ইপিআই রবিউল টিকা কার্যক্রম চালু করেন। তদন্ত কমিটি নিয়মবহির্ভূত গণটিকা চালু এবং টিকার সংখ্যায় গড়মিল পেয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পটিয়া হাসপাতালের ইপিআই রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করেন।
তবে ইপিআই রবিঊল হোসেন জানিয়েছেন, উপজেলার শোভনদন্ডী গ্রামে দুটি টিকা কেন্দ্রে গণটিকা চালুর বিষয়টি হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ অবগত। তাঁর সম্মতি পাওয়ার পর গণটিকা চালু করা হয়। অথচ স্বাস্থ্য কর্মকর্তা আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন।
পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ জানিয়েছেন, বিনা অনুমতিতে টিকা নিয়ে গণহারে টিকা চালু করাসহ বিভিন্ন কারণে টেকনোলজিস্ট রবিউলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে বুধবার সকালে এ রিপোর্ট লেখা তিনি কোন চিঠি পাননি বলে প্রতিবেদককে জানান।
উল্লেখ্য, গত ৩০ ও ৩১ জুলাই করোনার টিকা পটিয়া হাসপাতাল থেকে নিয়ে হুইপের বাড়ি উপজেলার শোভনদন্ডী গ্রামে গণহারে দেওয়া হয়।