চসিক নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করতে হবে

নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য রাখছেন আ জ ম নাছির উদ্দিন

নগর আওয়ামী লীগের বর্ধিত সভা

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, দলকে সংগঠিত করার শক্তি অর্জনে তৃণমূলকেই গুরুত্ব দিচ্ছি এবং কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তৃণমূল স্তর থেকে দলকে সংগঠিত করে আগামী চসিক নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে। এক্ষেত্রে মেয়র পদে এম. রেজাউল করিম চৌধুরীর জয় নিশ্চিতে কাজ করতে হবে। নৌকা মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের প্রতীক। এ নৌকা যার হাতে নেত্রী তুলে দিয়েছেন তাকে বিজয়ী করা ছাড়া আমাদের আর কোন বিকল্প নেই।

তিনি গতকাল সকাল ১০টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের দিনব্যাপী বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বর্ধিত সভায় সাংগঠনিক নির্দেশনা উপস্থাপন করে বলেন এ নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ অভিন্ন ঐক্যবদ্ধ থাকবে। তিনি আরো বলেন, আমাদেরকে আত্মতুষ্টি নিয়ে ভুগলে চলবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের অর্জনগুলো জনগণের ঘরে ঘরে গিয়ে তুলে ধরতে হবে। নেত্রী যাকে নৌকা প্রতীক দিয়েছেন তিনি একজন ত্যাগী ও পরীক্ষিত রাজনীতিক এবং বীর মুক্তিযোদ্ধা। উনি প্রতিশ্রুতি যেগুলো দিয়েছেন নগর উন্নয়নে তা পালনে আমরা তাকে সর্বাত্মক সহযোগিতা করব।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, আওয়ামী লীগের ঐক্যের ভিতকে আরো মজবুত করতে হবে। নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে এমন কোন শক্তি নেই আওয়ামী লীগের অগ্রযাত্রাকে রোধ করতে পারে। তিনি বলেন, সাংগঠনিক শৃঙ্খলা এবং নেতাকর্মীদের পারষ্পরিক মতামতের ভিত্তিতে আমরা যে শক্তি অর্জন করেছি তার ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, দেওয়ানবাজার ওয়ার্ড সভাপতি পেয়ার মোহাম্মদ, পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড সভাপতি হাজী আলী বক্স, উত্তর পাঠানটুলী ওয়ার্ডের সভাপতি আবদুল হান্নান, দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের সভাপতি অধ্যাপক মো. ইসমাইল, জালালাবাদ ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ আহমদ চৌধুরী, শুলকবহর ওয়ার্ডের সাধারণ সম্পাদক শেখ সরওয়ার্দী, দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড সাধারণ সম্পাদক হাজী মো. হাসান, জামালখান ওয়ার্ডের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিথুন বড়–য়া, চান্দগাঁও ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন নিজু, সরাইপাড়া ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক লুৎফুল হক খুশি।

সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, এড. সুনীল কুমার সরকার, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, শেখ মোহাম্মদ ইছহাক, সম্পাদকম-লীর সদস্য বদিউল আলম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, জোবাইরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মো. আবু তাহের, জহরলাল হাজারী প্রমুখ।

সভার শুরুতে করোনাকালে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মাগফিরাত কামনা এবং সরকারের সাফল্য কামনায় মুনাজাত পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ।

বর্ধিত মহানগর আওয়ামী লীগের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের আওতাধীন ১২৯টি ইউনিটে সাংগঠনিক কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ২১ সেপ্টেম্বর সাবেক মন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এম এ মান্নান এবং ২২ সেপ্টেম্বর সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর মৃত্যুবার্ষিকী পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে মুসাফিরখানা মসজিদে বিকাল ৩টায় খতমে কোরআন, বাদে আসর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজনের সিদ্ধান্ত হয়। বিজ্ঞপ্তি