চসিক একাদশের শুভ সূচনা

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম প্রিমিয়ার লিগের ২০২১ সালের আসরে বর্তমান রানার্সআপ চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) একাদশও সহজ জয়ে শুভ সূচনা করেছে। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল দ্বিতীয় দিনের খেলায় তারা ৩-০ গোলে বিসিআইসি ক্রীড়া সংসদের বিরুদ্ধে জয়লাভ করে। বিজয়ী দলের পক্ষে মহিউদ্দিন, শংকর ও বোরহান ১টি করে গোল করেন। ম্যাচসেরা চসিক একাদশের দিদারুল আলমের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস সহ সভাপতি ও সাবেক কৃতি ফুটবলার মো. হাফিজুর রহমান।

নিজ প্রথম খেলায় শুরু থেকে গুছিয়ে আক্রমণে থাকলেও প্রতিপক্ষ কিপার করিমের অসাধারণ দৃঢ়তায় চসিক একাদশ প্রথমার্ধে গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে ৮ মিনিটের ব্যবধানে দুই গোল পেয়ে স্বস্তিতে থাকে লিগের ঐতিহ্যবাহী দলটি। এ অর্ধের ২২ মিনিটে কর্নার থেকে ভলি শটে বামপ্রান্ত বল জালে পাঠিয়ে চসিক একাদশকে এগিয়ে নেন মহিউদ্দিন (১-০)। থেকে কাননেন বা পায়ের দর্শনীয় শট পুলিশ দলের ডিফেন্ডার ও কিপারকে বোকা বানিয়ে জাল স্পর্শ করে (১-০)। ৮ মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন শংকর (২-০)। আর শেষ দিকে বিসিআইসির কফিনে শেষ পেরেক ঠুকে দেন বোরহান (৩-০)। তবে লিগ শুরুর কয়েক দিন আগেও বিসিআইসি ক্রীড়া সংসদের এবারের আসরে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা ছিল। প্রস্তুতির পরও প্রশাসনিক নানা জটিলতায় সমাধান করে তারা মাঠে নেমতে সক্ষম হয়েছে। চট্টগ্রাম ফুটবল লিগে তারা প্রতি আসরে শক্তিশালী দল গঠন করে আসছে। টিএসপি ক্রীড়া সংসদ নামে দীর্ঘ সময় অংশ নিয়ে পরে তাদের নিয়ন্ত্রক সংস্থা বিসিআইসি ক্রীড়া সংসদ নামে অংশ নিচ্ছে।
আজ তৃতীয় দিনের খেলায় মোহামেডান ব্লুজ ও চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি প্রতিদ্বন্দ্বিতা করবে। খেলা শুরু হবে বিকেল ৪টায়।