চমেকে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি, কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ

ডেস্ক রিপোর্ট »

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের পর চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসে দুইপক্ষের মধ্যে মারামারি হয়। এর জের ধরে শনিবার বেলা ১১টার দিকে আবারও দুইপক্ষ সংঘর্ষে জড়ায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষে জড়িত দুই পক্ষের একটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ও আরেকটি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের সমর্থক হিসেবে পরিচিত।

এতে আহত মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম, (২০) ও আকিব হোসেন (২০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে জরুরিভাবে চমেক একাডেমিক কাউন্সিল সভা করে। চমেকের অধ্যক্ষ সাহেনা আকতার জানান, একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত অনুযায়ী, কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। আজকের মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনা তদন্তে অধ্যাপক মতিউর রহমানকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়।

ছাত্রলীগের দুই গ্রুপের মারধরের ঘটনায় হাসপাতাল, কলেজ ক্যাম্পাস এবং প্রধান ছাত্রবাস এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশে মোতায়েন রয়েছে।