চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি আবু হাশেম ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম সভাপতি পদে জয়লাভ করেছেন। একই পরিষদের অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার দিবারাত দেড়টার সময় এ ফলাফল ঘোষণা করেন মূখ্য নির্বাচনী কর্মকর্তা অ্যাডভোকেট মোহাম্মদ রেজাউল করিম। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সাড়ে পাঁচ হাজার ভোটারের মধ্যে মোট ভোট গ্রহণ হয়েছে ৪ হাজার ১৯৩ ভোট।

সভাপতি পদে সমন্বয়ের আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ২ হাজার ৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নাজিম উদ্দিন চৌধুরী পেয়েছেন ২ হাজার ৫৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের আব্দুস সাত্তার সারোয়ার পেয়েছেন ১ হাজার ৬২৬ ভোট। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী কিশোর কুমার দাস পেয়েছেন ৫৬২ ভোট।

সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ঐক্যের শফিক উল্লাহ। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেকান্দর হোসেন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৮৭৯ ভোট। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সমন্বয়ের আজিজ উদ্দিন (হায়দার)। তিনি পেয়েছেন ২ হাজার ২৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ কামরুল হাসান নাজিম পেয়েছেন ১ হাজার ৮৪৬ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন ঐক্যের এরশাদুর রহমান রিটু। তিনি পেয়েছেন ২ হাজার ৫৪৭, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের ওমর ফারুক শিবলী পেয়েছেন ১ হাজার ৬৫২ ভোট। অর্থ সম্পাদক পদে জয়লাভ করেছেন সমন্বয়ের সালাহউদ্দিন মনসুর চৌধুরী (রিমু)। তিনি পেয়েছেন ২ হজার ৬৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল হক আনসারী। তিনি পেয়েছেন ১ হাজার ৪৬০ ভোট।

পাঠাগার সম্পাদক পদে সমন্বয়ের মো. জাহিদুল ইসলাম চৌধুরী। তিনি পেয়েছেন ২ হাজার ৪০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আহমেদ কবির করিম পেয়েছেন ১ হাজার ৭২৩ ভোট। সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে ঐক্যের লাইলা নূর। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ১৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের তানজিলা মান্নান যুথি পেয়েছেন ১ হাজার ৯৫৩ ভোট। তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সমন্বয়ের মেজবাহ উদ্দীন (দোয়েল)। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের ওলি আহমেদ পেয়েছেন ১ হাজার ৭৬৭ ভোট।

সদস্য পদে সমন্বয়ের এ এন এম রোকনুজ্জামান মুন্না, ঐক্যের আব্দুল্লাহ আল মামুন, আইনুল কামাল, বিলকিস আরা মিতু, সমন্বয়ের খোরশেদ আলম, ঐক্যের মিনহাজ উদ্দিন, নাজমুল আকবর মাসুক, সমন্বয়ের শ্যামল চৌধুরী, ঐক্যের তৌহিদুল বারী চৌধুরী ও তৌহিদুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী সমিতির অফিসে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। পরে সন্ধ্যায় ভোট গণনা শুরু হয়ে চলে মধ্যরাত পর্যন্ত।