চট্টগ্রামে ১০ মৃত্যুর দিনে শনাক্ত ৭৬৮

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন দশজন । এদের মধ্যে নগরীতে তিনজন এবং উপজেলায় সাতজন । এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮১০ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬৮ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৮ হাজার ৫৫৫ জন।

বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যমতে, গত বুধবার চট্টগ্রামের ৯ টি ল্যাবে ২ হাজার ৪২১ নমুনায় আক্রান্ত হয়েছেন ৭৬৮ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ৩১ দশমিক ৭২ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৪৭৪ জন এবং উপজেলায় ২৯৪ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৫২ হাজার ৪২৬ জন এবং উপজেলায় ১৬ হাজার ১৩২ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৮ হাজার ৫৫৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে তিনজন এবং উপজেলায় সাতজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন দশজন। এ নিয়ে নগরীরে ৫১১ জন এবং উপজেলায় ২৯৯ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮১০ জন।

ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস  ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৪২ নমুনার মধ্যে ১৬৪ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১০৩ নমুনায় ৬৩ জন, এন্টিজেন টেস্টে এক হাজার ৭৭ নমুনায় ৩২৯ জন, ইমপেরিয়াল হাসপাতালে ১১১ নমুনায় ৪২ জন, শেভরণে ১১৪ নমুনায় ৭১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫৪ নমুনায় ২৭ জন, আরটিআরএল ল্যাবে ৩০ নমুনায় ২০ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭০ নমুনায় ৪০ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ২০ নমুনায় ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের কোন নমুনা পরীক্ষা করা হয়নি।