চট্টগ্রামে শনাক্ত ১১২১, উপজেলায় মৃত্যু ২

Close-up as a woman drips buffer solution from a plastic vial onto the lateral flow test device for Covid-19.

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে নমুনা পরীক্ষায় নতুন করে ১১২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩৫ দশমিক ৬৭ শতাংশ।

বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১২টি ল্যাবে ৩ হাজার ১৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১ হাজার ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ৭৯৭ জন এবং উপজেলার ৩২৪ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১৬ হাজার ৩৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৮৪ হাজার ৬৩৭ জন এবং উপজেলার ৩১ হাজার ৩৯৯ জন।

একই সময়ে উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১ হাজার ৩৫০ জনে। এদের মধ্যে নগরের ৭২৯ জন এবং উপজেলার ৬২১ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জন, বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৬৪৪ জনের নমুনা পরীক্ষায় ২৭৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৩৪ জনের নমুনা পরীক্ষায় ৯১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০১ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া, ৩২৯ জনের এন্টিজেন পরীক্ষায় ১২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৯৮ জনের নমুনা পরীক্ষায় ১১৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৯৯ জনের নমুনা পরীক্ষায় ১৪০ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৯৪ জনের  নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।