চট্টগ্রামে একদিনে ১১ জনের মৃত্যু, আক্রান্তও বেড়েছে

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪৫ জন। আর এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন। করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ০১ শতাংশ।

রোববার (১৮ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি  ল্যাবে দুই হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষা করে ৯৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৩৯ জন এবং বিভিন্ন উপজেলার ৩০৬ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ৮ জন, সাতকানিয়ার ৮ জন, বাঁশখালীর ১৮ জন, আনোয়ারার ৩ জন, চন্দনাইশের  ২৬ জন, পটিয়ার ৪৫ জন, বোয়ালখালীর ৪০ জন, রাঙ্গুনিয়ার ১৮ জন, রাউজানের ৪২ জন, ফটিকছড়ির ২৭ জন, হাটহাজারীর ২৮ জন, সীতাকুণ্ডের ১৭ জন, মিরসরাইয়ের ১৩ জন ও সন্দ্বীপের ১৩ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৯০২ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৩ হাজার ৯৬১  জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৬ হাজার ৯৪১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। মারা যাওয়া দুই জন নগরের বাসিন্দা, বাকি নয় জন নগরীর বাইরের। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫১৭ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩১৮ জন।

শনিবার (১৭ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৬০০ জন। আর মারা গিয়েছিলেন পাঁচ জন। শুক্রবার (১৬ জুলাই) আক্রান্ত হয়েছিলেন ৮০২ জন। আর মারা গিয়েছিলেন ৯ জন।