চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ মৃত্যু ১১

নতুন আক্রান্ত ১৭১ জন

নিজস্ব প্রতিবেদক <
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১ জন। এটি এখন পর্যন্ত চট্টগ্রামের একদিনেই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগেই চলতি মাসের ১১ এপ্রিল ৯ জনের মৃত্যু ছিল সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এ নিয়ে চলতি মাসের ২৫ দিনে ১০৮ মৃত্যুসহ চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৯৭ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭১ জন। আক্রান্তদের মধ্যে নগরীতে ১৪১ জন এবং উপজেলায় ৩০ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ৮৮৭ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত শনিবার চট্টগ্রামের ৬টি ল্যাবে ১৩৩০ নমুনায় আক্রান্ত হয়েছেন ১৭১ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১২ দশমিক ৮৫ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ১৪১ জন এবং উপজেলায় ৩০ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৩৯ হাজার ২৪১ জন এবং উপজেলায় ৯ হাজার ৬৪৬ জনসহ চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘণ্টায় নগরীতে ৮ জন এবং উপজেলায় ৩ জনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১১ জন। এ নিয়ে নগরীতে ৩৭০ জন এবং উপজেলায় ১২৭ জনসহ করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯৭ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩১৭ নমুনার মধ্যে ৪৩ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৬৮ নমুনায় ৩৫ জন, শেভরনে ৩১২ নমুনায় ৩৫ জন, ইমপেরিয়াল হাসপাতালে ১৫৭ নমুনায় ২৪ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১৪ নমুনায় ২ জন এবং আরটিআরএল ল্যাবে ৬২ নমুনায় ৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এছাড়া এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।