চকরিয়ায় বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৫

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »

চকরিয়া উপজেলার উত্তর হারবাং এলাকায় বিজিবি’র (বাংলাদেশ বর্ডারগার্ড) একটি বাসের সঙ্গে যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংর্ঘষে ৫ যাত্রী নিহত ও আটজন আহত হয়েছেন। গতকাল শনিবার সকাল পৌনে নয়টার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ জেলা পরিষদ গেইটের অদূরে জিলানী পুকুর এলাকায় ঘটেছে এ দুর্ঘটনা।

নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন মহাসড়কের চকরিয়া উপজেলার চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমন কান্তি চৌধুরী।

তারা হলেন লেগুনার যাত্রী চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের করমমুহুরী পাড়া গ্রামের জানু মিয়ার ছেলে নজরুল ইসলাম (৩৪), উত্তর হারবাং কলাতলী এলাকার আবুল বাছেরের ছেলে মো. হামিদ উল্লাহ (২৯) ও একই এলাকার লাল মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৩০), বাগানপাড়া এলাকার ছিদ্দিক আহমদের ছেলে রাসেল উদ্দিন (৩২) ও কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বাসিন্দা সরওয়ারের মেয়ে নারগিস আক্তার (১৫)।

ওসি আরও বলেন, দুর্ঘটনায় আহত হয়েছেন লেগুনার আরও ৮ যাত্রী। তাদেরকে চকরিয়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৎমধ্যে দুজনকে পাশের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে বিজিবির সাতকানিয়া বাইতুল ইজ্জত ক্যাম্প থেকে একটি বাসে করে কক্সবাজার যাচ্ছিলেন বিজিবি সদস্যরা। গাড়িটি সকাল পৌনে নয়টার দিকে মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ জেলা পরিষদ গেইটের অদূরে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনা গাড়ির সঙ্গে মুখোমুখি সংর্ঘষ ঘটে। এতে ঘটনাস্থলে দু’জন, হাসপাতালে নেয়ার পথে একজন ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দুজনসহ মোট ৫ যাত্রী নিহত হয়েছেন।

চিরিঙ্গা হাইওয়ে থানার ওসি ইমন চৌধুরী বলেন, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহগুলো কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হবে। দুর্ঘটনা কবলিত গাড়িগুলো হাইওয়ে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।