চকবাজার ১৬ নম্বর ওয়ার্ড প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, শুরু প্রচারণা

নিজস্ব প্রতিবেদক »
নির্বাচনী প্রচার প্রচারণা শুরু হয়েছে ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচনে। ২১ প্রার্থী প্রতীক বরাদ্দ নিয়ে নেমেছে ভোট যুদ্ধে।
গতকাল সোমবার চট্টগ্রাম নির্বাচন কমিশন থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
নির্বাচন কমিশন চট্টগ্রাম কার্যালয়ে সকাল থেকে প্রার্থীরা যার যার প্রতীক নিয়েছেন। এতে ২১ জন প্রতীক বরাদ্দ পেয়েছেন। তবে দলীয় মনোনয়নে নেই কেউ। প্রতীক বরাদ্দ পাওয়ার পর শুরু করেছে প্রচার প্রচারণা। তবে প্রচার প্রচারণায় মানতে হবে নির্বাচনী আচরণবিধি।
যারা প্রতীক পেয়েছেন
মরহুম সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর সহধর্মিণী মেহেরুন্নিছা খানম (ড্রেসিং টেবিল), এ কে এম সালাউদ্দীন কাউসার (হেডফোন), কাজী মুহাম্মদ ইমরান (লাটিম), কায়সার আহমদ (প্রদীপ), মমতাজ খান (পান পাতা), মোহাম্মদ আবুল কালাম চৌধুরী (সূর্যমুখী ফুল), মোহাম্মদ জাবেদ (স্ট্রবেরি), মোহাম্মদ দেলোয়ার হোসাইন (রেডিও), মোহাম্মদ নাজিম উদ্দিন (কাচি), মোহাম্মদ নোমান চৌধুরী (ট্রাক্টর), মো. রুবেল ছিদ্দিকী (করাত), মোহাম্মদ সেলিম রহমান (ঠেলাগাড়ি), মো. আজিজুর রহমান (হেলমেট), মোহাম্মদ আবদুর রউফ (ব্যাডমিন্টন র‌্যাকেট), মো. আলাউদ্দীন (টিফিন ক্যারিয়ার), মো. আলী আকবর হোসেন চৌধুরী (কাঁটা চামচ), নুর মোস্তফা টিনু (মিষ্টি কুমড়া), মো. শাহেদুল আজম শাকিল (ক্যাপ), মোহাম্মদ সামশেদ নেওয়াজ (ঘড়ি) এবং শওকত ওসমান (এয়ারকন্ডিশনার) মার্কায় নির্বাচনে অংশগ্রহণ করছেন।
নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলছেন, চসিক নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে দেওয়া হয়েছে দলীয় সমর্থন। কিন্তু এই উপ-নির্বাচনে এমন কোন সিদ্ধান্তের বিষয়ে জানেন না কেউ। এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রীয় নির্বাচন বোর্ড রয়েছে। বোর্ড থেকে যদি মনোনয়নের কোন প্রস্তাবনা আসে তাহলে অবশ্যই দলীয় মনোনয়ন দেওয়া হবে। তবে এমন কোন প্রস্তাবনা আসবে কিনা তা বলা যাচ্ছে না। কোন প্রার্থী দলীয় মনোনয়ন বা সমর্থনের জন্য আবেদন করেছে কিনা তাও জানা নেই।
এদিকে চকবাজার ওয়ার্ডের প্রার্থীদের মধ্যে এ কে এম সালাউদ্দীন কাউসার (লাবু) বিএনপি দলের হয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। তিনি ছাড়া সকলেই আওয়ামী ঘরনার।