করোনায় ৮৪৭ নমুনায় শনাক্ত ৮২

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক  :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৪৭ নমুনায় নতুন করে ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন ও কক্সবাজার মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪৭ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৮২ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৭ হাজার ১৯২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে একজন মারা গিয়েছে।

সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২১৩টি নমুনার মধ্যে ৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫৭টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৩১ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৩১টি নমুনার মধ্যে ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৮২ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৭ জনের। ইম্পেরিয়াল হাসপাতালে ৯০টি নমুনার মধ্যে ৯ জনের, শেভরনে ৪৯টি নমুনার মধ্যে ১০ জনের এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২৫টি নমুনার মধ্যে একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

উল্লেখ্য, চট্টগ্রামে ৩ এপ্রিল করোনা শনাক্ত হওয়ার পর থেকে জুন ও জুলাই মাসে করোনার প্রকোপ বাড়তে থাকে। তবে আগস্ট থেকে কিছুটা কমতে থাকে। এখন করোনার নমুনা পরীক্ষা যেমন কমছে সেই সাথে পজিটিভ হওয়ার সংখ্যাও কমছে। ইতিমধ্যে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগী প্রায় নেই বললেই চলে।