করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর তাগিদ

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন করোনা মহামারীতে নিজেদের সচেতন হওয়ার পাশাপাশি আশেপাশের মানুষকে ও সচেতন করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘মানুষ এখন চরম বিপদের মধ্যে দিন কাটাচ্ছে।
কোভিড ১৯ এর মহা দুর্যোগের কারণে সবার কর্ম ও আয় রোজগার কমে গেছে। এই অবস্থায় এলাকার গরিব, মধ্যবিত্ত পরিবার এবং আর্থিকভাবে সংকটে পরা মানুষের পাশে সাহায্যের হাত প্রসারিত কারার জন্য এলাকার বিত্ত শালীদের এগিয়ে আসতে হবে।
নগরীর পাঁচলাইশ থানাধীন বেসরকারী প্রতিষ্ঠান মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে এলাকার কর্মহীন নারী পুরুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাতৃভুমি ফাউন্ডেশনের সভাপতি, আনোয়ারুল ইসলাম বাপ্পীর সভাপতিত্বে এবং নির্বাহী পরিচালক কবি আহসান ইকবাল মঞ্জুর সঞ্চালনায় মুহাম্মদপুরে সংস্থার কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, মহানগর আওয়ামী লীগ নেতা বেলাল আহমেদ, মো. ঈসা, পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম, মহানগর যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ওয়াহিদুল আলম শিমুল, শাখাওয়াত হোসেন সাকু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দিন, সালাহ উদ্দিন, মাকসুদ আলী, অ্যাভভোকেট সাহেদ হায়দার খান, কামাল রশিদ পারভেজ, জুবায়েত হাসান চন্দন, ইমতিয়াজুল কাদের সানি, নয়ন শীল, প্রমুখ। আ.জ.ম নাছির উদ্দিন বলেন, ‘করোনা ভাইরাস একটি বৈশ্বিক মহামারী। পুরো বিশ্বের মানুষ আজ এ ভাইরাসের কারণে বিপদগ্রস্ত। এ অবস্থায় সহযোগিতা ও সহায়তার মনোভাব নিয়ে একজনকে আরেকজনের পাশে দাঁড়াতে হবে’।
মাতৃভূমি ফাউন্ডেশনের সভাপতি আনোয়ারুল ইসলাম বাপ্পী আনোয়ারুল ইসলাম বলেন, ‘করোনা ভাইরাস মানুষের আয় রোজগারের পথ বন্ধ করে দিয়েছে। আজ মানুষ আর্থিক ও শারিরিক দুটি সমস্যাতেই জর্জরিত। এলাকায় দারিদ্রের হার দ্রুত বেড়ে যাচ্ছে। সাধারণ মানুষ অবর্ণনীয় দুঃখ কষ্টের মধ্যে দিন যাপন করছেন।
মানুষের এই সমস্যা ও সংকটকে বিবেচনায় রেখে মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে ২০২০ সালের মার্চ থেকেই কোভিড-১৯ সচেতনতামূলক এবং এর পাশাপাশি মানুষের উন্নয়নের জন্য নানা ধরণের ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছি’।
তিনি এই কার্য্যক্রম অব্যাহত রাখতে সর্বমহলের সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি