করোনায় দেশে রেকর্ড শনাক্ত

সুপ্রভাত ডেস্ক <

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭ হাজার ৮৭ জনের শরীরে। এটিই একদিনে সর্বাধিক শনাক্তের ঘটনা। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনে।

অন্যদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ২৬৬ জনে।

রবিবার (৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ০৭ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ। মৃতদের মধ্যে ৪৫ জন পুরুষ এবং ৮ জন নারী। এদের ভেতর ৫২ জন দেশের বিভিন্ন হাসপাতালে এবং একজন নিজগৃহে মৃত্যুবরণ করেছে।

২২৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৭২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ৮৩ হাজার ৩৮৫টি।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৭০৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট ৫ লাখ ৫২ হাজার ৪৮২ জন সেরে উঠলেন প্রাণঘাতি এই ভাইরাস থেকে।

দেশে করোনাভাইরাস সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে সে বছরের ১৮ মার্চ।